পাকিস্তানে হার দিয়ে সফর শুরু বাংলাদেশ নারী দলের

হার দিয়ে পাকিস্তান সফর শুরু হলো বাংলাদেশ নারী ক্রিকেট দলের। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে গতকাল শনিবার পাকিস্তানের কাছে ১৪ রানে হেরেছে সালমা খাতুনের দল। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক পাকিস্তান নারী দল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। ব্যাট হাতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে স্বাগতিকরা। স্কোর বোর্ডে ১৫ রান যোগ হতেই ২ উইকেট হারিয়ে বসে তারা। পাকিস্তানের দুই ওপেনার সিদ্রা আমিন ৪ ও জাভেরিয়া খান ৫ রান করে ফিরেন। দু’জনকেই শিকার করেন বাংলাদেশের ডান-হাতি পেসার জাহানারা আলম।

এরপর শুরুর ধাক্কা সামাল দিয়ে উঠেন অধিনায়ক বিসমাহ মারুফ ও ওমাইমা সোহেল। তৃতীয় উইকেটে বড় জুটি গড়ার পথেই ছিলেন তারা। তবে জুটিতে ৬০ রান আসার পর তাদের বিচ্ছিন্ন করেন ডান-হাতি পেসার লতা মন্ডল। ছয়টি চারে ২৯ বলে ৩৪ রান করা বিসমাহকে লেগ বিফোর ফাঁদে ফেলেন মন্ডল।

পরের ওভারে অন্যপ্রান্ত দিয়ে ওমাইমাকে বিদায় দেন বাংলাদেশের ডান-হাতি লেগ-স্পিনার রুমানা আহমেদ। চারটি চারে ৩৬ বলে ৩৩ রান করেন ওমাইমা। ফলে ৭৯ রানে ৪ উইকেট হারায় পাকিস্তান।

এরপর পাকিস্তানকে লড়াই করার পুঁজি এনে দেন ইরাম জাভেদ ও উইকেটরক্ষক সিদ্রা নওয়াজ। জাভেদ ২১ ও নাওয়াজ অপরাজিত ১৬ রান করেন। ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রানের সংগ্রহ পায় পাকিস্তান। 

বাংলাদেশের জাহানারা ৪ ওভারে ১৭ রানে চারটি উইকেট নেন। এছাড়া পান্না ঘোষ-মন্ডল-রুমানা একটি করে উইকেট নেন।

জয়ের জন্য ১২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪ বলের ব্যবধানে চাপে পড়ে বাংলাদেশও। দলীয় ৬ রানেই দুই ওপেনারকে হারায় সফরকারীরা। উইকেটরক্ষক শামিমা সুলতানা ৪ ও আয়শা রহমান ১ রান করে আউট হন।

শুরুর ধাক্কাটা সামলে উঠলেও বড় ইনিংস খেলতে পারেননি সানজিদা ইসলাম ও নিগার সুলতানা। তৃতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়েছিলেন তারা। তবে দলীয় ৪৭ রানের মধ্যে বিদায় ঘটে তাদের। সানজিদা ১৪ ও সুলতানা ১৭ রান করেন।

এরপর এক প্রান্ত আগলে দলের রানের চাকা একাই ঘুড়িয়েছেন পাঁচ নম্বরে নামা রুমানা আহমেদ। পরের দিকের ব্যাটসম্যানদের কোনো সহায়তা পাননি তিনি। তাই ম্যাচ বের করে আনা কঠিন হয়ে পড়ে রুমানার। তারপরও শেষ চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত দলের হার এড়াতে পারেননি রুমানা। ইনিংসের শেষ ওভারে হাফ-সেঞ্চুরির স্বাদ পান তিনি। ওই ওভারের তৃতীয় বলে আউট হন রুমানা। তাই ৩০ বলে ছয়টি চার ও দুইটি ছক্কায় ৫০ রান করে আউট হন রুমানা। আর বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ২০ ওভারে ৭ উইকেটে ১১২ রান। পাকিস্তানের আনাম আমিন ১৩ রানে ২ উইকেট নেন।

আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-২০।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান : ১২৬/৭, ২০ ওভার (বিসমাহ ৩৪, সোহেল ৩৩, জাহানারা ৪/১৭)।

বাংলাদেশ : ১১২/৭, ২০ ওভার (রুমানা ৫০, সুলতানা ১৭, আমিন ২/১৩)।

ফল : পাকিস্তান ১৪ রানে জয়ী।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //