পাকিস্তানে হোয়াইটওয়াশ মেয়েরা

পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্বাগতিকরা ছোট লক্ষ্য ছুঁড়ে দিলেও ব্যাটিং ব্যর্থতায় সিরিজের তৃতীয় ও শেষ টি-২০’তে বড় ব্যবধানে হেরেছে মেয়েরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গতকাল বুধবার অনুষ্ঠিত এই ম্যাচে ২৮ রানে হেরেছে সফরকারীরা। পাকিস্তান নারী ক্রিকেট দলের ৭ উইকেটে ১১৭ রানের জবাবে ৮ উইকেটে ৮৯ রান তুলতে পারে বাংলাদেশ।

একই ভেন্যুতে সিরিজের প্রথম ম্যাচে ১৪ রানে ও দ্বিতীয় ম্যাচে ১৫ রানে হেরেছিল সালমা খাতুনের নেতৃত্বাধীন দল। ফলে ৩-০ ব্যবধানে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৯ রানের মধ্য ২ উইকেট হারায় পাকিস্তান। তৃতীয় উইকেটে জাভেরিয়া খান ও উমাইমা সোহেল ৬৭ রানের জুটি গড়েন। ২৯ বলে ৩১ রান করে উমাইমা রানআউট হয়ে ফিরলে প্রতিপক্ষকে চেপে ধরে বাংলাদেশ।

জাহানারা আলম ও রুমানা আহমেদের দুর্দান্ত বোলিংয়ের কল্যাণে ইনিংসের শেষদিকে রান বাড়াতে পারেনি পাকিস্তান। জাভেরিয়া দলের পক্ষে ৪৮ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন। জাহানারা ১২ রানে তিনটি ও রুমানা ১৯ রানে দুই উইকেট পান।

বোলারদের নৈপুণ্যে সহজ লক্ষ্য পেলেও শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলের খাতায় ২ রান যোগ হতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। দলীয় ১২ রানের মাথায় আরো এক উইকেট হারায় তারা।

পঞ্চম উইকেটে ৫৩ রান যোগ গড়ে প্রতিরোধ গড়েন নিগার সুলতানা ও ফারজানা হক। তবে দুই বলের ব্যবধানে তারা আউট হয়ে গেলে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। বাকি ব্যাটসম্যানরা কেবল হারের ব্যবধানই কমান।

নিগার ধীরগতিতে খেলে ৪৪ বলে করেন ৩০ রান। ফারজানার ব্যাট থেকে আসে ২৬ বলে ২৭ রান। পাকিস্তানের আনাম আমিন ও সাবা নাজির দুইটি করে উইকেট পান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //