রোমাঞ্চকর জয়ে স্বর্ণপদক টাইগ্রেসদের

সাউথ এশিয়ান (এসএ) গেমসে নারী ক্রিকেটের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা। 

আজ রবিবার (০৮ ডিসেম্বর) নেপালের পোখরা শহরের রঙ্গশালা স্টেডিয়ামে স্বর্ণ জয়ের লক্ষ্যে মাঠে নামে পুরো টুর্নামেন্টে দাপট দেখানো বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

সোনার লড়াইয়ে ব্যাটারদের বাজে পারফরম্যান্সে বাংলাদেশ ২০ ওভারে করতে পেরেছিল কেবল ৯১ রান। লঙ্কানরা আটকে যায় ৮৯ রানে।

শেষ ওভারে লঙ্কানদের প্রয়োজন ছিল ৭ রান। দেশসেরা পেসার জাহানারা আলমের করা ওভার থেকে এসেছে কেবল চারটি সিঙ্গেল। শেষ বলে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৩ রান। জাহানারা দেননি কোনো রান।

মাত্র ৯২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমেও বাংলাদেশের বোলারদের ভয়ঙ্কর বোলিংয়ে পেরে ওঠেনি প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। অধিনায়ক হারশিথা মাধবী সর্বোচ্চ ৩৩ বলে ৩২ রান করেন। লিহিনি অপসরা করেন ২৫ রান। তবে নিলকশনা সন্ধামিনী ১০ করলেও বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশ বোলারদের হয়ে সর্বোচ্চ দুই উইকেট পান নাহিদা আকতার। এছাড়া জাহানারা আলম, সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা একটি করে উইকেট পান।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপে বাংলাদেশের ব্যাটসম্যানরাও দাঁড়াতে পারেননি। শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকায় দলটির হয়ে চার ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। কিছুটা প্রতিরোধ গড়া নিগার সুলতানা ৩৮ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৯ করে অপরাজিত থাকেন। বাকিদের মধ্যে সানজিদা ইসলাম ও ফাহিমা খাতুন ১৫ করে করেন। আর ওপেনার মুরশিদা খাতুনের ব্যাট থেকে আসে ১৪ রান।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে উমেষা থিসমাশিনি ৪ ওভারে মাত্র ৮ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন। এছাড়া সন্দ্বীপানি, সিওয়াদিনি, দিলহারি ও রানাথুঙ্গা একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ৯১/৮ (মুর্শিদা ১৪, আয়েশা ২, সানজিদা ১৫, নিগার ২৯*, ফারজানা ০, রিতু ০, সালমা ৩, ফাহিমা ১৫, জাহানারা ২, নাহিদা ০*, সান্দিপানি ৩-০-১৮-১, থারিকা ২-০-২০-১, কাভিশা ৪-১-২০-১, উমেশা ৪-২-৮-৪, মালশা ৪-০-৬-১, শাচিনি ৩-০-১৬-০)।

শ্রীলঙ্কা: ২০ ওভারে ৮৯/৯ (উমেশা ৭, জানাদি ১, হার্শিথা ৩২, সান্দিপানি ০, কাভিশা ৪, লিহিনি ২৫, সান্দামানি ১০, জিমানজালি ১, শাচিনি ১*, মালশা ১; জাহানারা ৪-০-১৭-১, সালমা ৪-০-১২-১, নাহিদা ৪-১-৯-২, খাদিজা ৪-০-২১-১, ফাহিমা ৪-০-২৫-০)।

ফল: বাংলাদেশ ২ রানে জয়ী

প্লেয়ার অব দা ম্যাচ: নাহিদা আক্তার

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //