মালানকে ছাপিয়ে রাজশাহীর সহজ জয়

আফিস হোসেনের ঝড়ে কুমিল্লা ওয়ারিয়র্সকে সহজেই হারালো রাজশাহী রয়্যাল। বঙ্গবন্ধু বিপিএলের ২০তম ম্যাচে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে রাজশাহী।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান করে কুমিল্লা। জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।

এদিকে বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় শতকও এসেছে বিদেশি ব্যাটসম্যানের থেকে। সিলেট থান্ডারের হয়ে আন্দ্রে ফ্লেচারের ব্যাটে আসে এবারের বিপিএলের প্রথম শতক। আজ দ্বিতীয় শতক এসেছে ডেভিড মালানের ব্যাটে। বরাবর ১০০* রান করেই সাজঘরে ফেরেন কুমিল্লা ওয়ারিয়র্সের এই ওপেনার।

এর আগে চট্টগ্রাম পর্বের শেষদিনের দ্বিতীয় ম্যাচে টস জয়ী রাজশাহী রয়্যালস ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কুমিল্লাকে। গত কয়েকটি ম্যাচের মতো সৌম্য সরকার আজ শুরু করেননি কুমিল্লার ইনিংস। তার বদলে ভানুকা রাজাপাকসের সঙ্গে ব্যাট করতে নামেন ডেভিড মালান।

রাজাপাকসে ব্যক্তিগত ১০ রানে সাজঘরে ফিরলেও ডেভিড মালান তার সুযোগের সদ্ব্যবহারটা করেন ঠিকঠাক। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলেন ৫৪ বল। তাতেই তুলে নেন শত রান। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৫টি ছয়।

মূলত মালানের ব্যাটে ভর করেই ৮ উইকেটে ১৭০ রান তোলে রাজশাহী রয়ালস। কুমিল্লার হয়ে ২টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, মোহাম্মদ ইরফান ও আবু জায়েদ।

রাজশাহীর দেয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাজশাহীর দুই ওপেনার আফিফ হোসেন ও লিটন দাস জুটি গড়েন ৬০ রানের। লিটন দাস ২৬ রানে সাজঘরে ফিরলেও আফিফ হোসেন প্রমাণ করেন, ওপেনিং পজিশনেও ব্যাট করতে পারেন দুর্দান্ত।

৫৩ বলে ৮টি চার ও দুই ছয়ে ৭৬ রানে ম্যাচ থেকে ছিটকে দেন কুমিল্লাকে। শেষটা করেন রবি বোপারা আর আন্দ্রে রাসেল। বোপারা খেলেন ২৩ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস। রাসেল করেন ৭ বলে ১৬ রান। তাতে ১২ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে রাজশাহী রয়ালস।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //