দ্বিতীয় পর্ব শেষে বিপিএলের পয়েন্ট তালিকা

বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্ব শেষ হয়েছে। এরইমধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সাত ম্যাচে তাদের জয় পাঁচ ম্যাচে। অন্যদিকে দ্বিতীয় স্থানে আছে রাজশাহী রয়্যালস।

এদিকে দুই দিনের বিরতি দিয়ে শুক্রবার (২৭ ডিসেম্বর) থেকে ঢাকায় আবার শুরু হচ্ছে বিপিএলের তৃতীয় পর্ব। এরই মধ্যে ৪৬ ম্যাচের বিপিএলের ২০টি শেষ হয়েছে। 

ব্যাটসম্যানদের মধ্যে তিনশর কোটা ছুঁয়েছেন কেবল দাভিদ মালান। সেরা পাঁচে শুধুই বিদেশিদের জয়জয়কার। ব্যতিক্রম শুধু ইমরুল কায়েস। তার সংগ্রহ ২৩৫ রান। সেঞ্চুরি হয়েছে দুটি। শীর্ষে থাকা দাভিদ মালান আর আন্দ্রে ফ্লেচার দেখা পেয়েছেন ম্যাজিক ফিগারের।

এখন পর্যন্ত যে ২৮৫টি ছয় হয়েছে টুর্নামেন্টে তার সিংহভাগই বিদেশিদের। সর্বাধিক ১৫ ছয় সিলেটের জনসন চার্লস ও চট্টগ্রামের চ্যাডউইক ওয়ালটনের। শীর্ষ ছয় বিগ হিটারের সবাই বিদেশি।

বোলারদের তালিকায় অবশ্য স্বাগতিকদের দাপট। ১৩ উইকেট নিয়ে সবাইকে ছাড়িয়ে মেহেদি হাসান রানা। অখ্যাত থেকে বিখ্যাত হয়েছেন মাত্র ৫ ম্যাচ খেলে। আন্দ্রে রাসেলের নয় উইকেট দ্বিতীয় সর্বোচ্চ। তালিকায় সৌম্য সরকার চমক। ব্যাটিং ভুলে বোলিং দিয়েই দলে কার্যকরী ভূমিকা রেখে চলেছেন তিনি।

ব্যাটিং-বোলিং-ছয় সব পরিসংখ্যানে দাপট চ্যালেঞ্জার্স ক্রিকেটারদের। পয়েন্ট তালিকায় প্রভাব পড়বে তা অবধারিত। সবচেয়ে বেশি সাত ম্যাচ খেলেছে বন্দর নগরীর দলটি। সর্বাধিক ১০ পয়েন্টও তাদের। চার জয়ে সমানে সমান রাজশাহী রয়্যালস ও ঢাকা প্লাটুন। এক জয়ে বিদায়ের ক্ষণ  গুনছে সিলেট থান্ডার ও রংপুর রেঞ্জার্স।

যদিও শেষ এখনই বলা যাচ্ছে না। ঢাকার বাকি অংশ আর সিলেট পর্বে অনেক নাটকীয়তাই অপেক্ষায়। লঙ্কান ক্রিকেটাররা চলে যাচ্ছেন জাতীয় দলের ব্যস্ততায়। নতুন রং ছড়াতে আসছেন নতুন তারকারা। রংপুরে ব্যর্থতার বৃত্ত ভাঙ্গতে আনছে শেন ওয়াটসনকে। চট্টগ্রামে নতুন বছরে যোগ দেবেন ক্রিস গেইল।



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //