এমসিসি কমিটিতে সাকিবের পরিবর্তে কুক

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সদস্য হিসেবে যোগ দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্যার অ্যালিস্টার কুক।

গত বছরের অক্টোবরে নিষিদ্ধ হওয়ার পর এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেন সাকিব আল হাসান। প্রায় তিন মাস পর গতকাল মঙ্গলবার তার শূন্যস্থান পূরণ করেছে এমসিসি। 

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কুককে নেয়া হয়েছে সাকিবের জায়গায়।

এদিকে ইয়ান বিশপের বিকল্প হিসেবে বেছে নেয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিটকে।

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির অন্য তিন সদস্য হলেন- অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন, ওয়ার্নের সতীর্থ রিকি পন্টিং ও শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। কমিটির চেয়ারম্যান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিং।

নতুন দুই সদস্যকে নিয়ে বেশ উচ্ছ্বসিত কমিটির চেয়ারম্যান গ্যাটিং। সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, স্যার অ্যালিস্টার কুক ও রিকি স্কেরিট এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগদানের অনুরোধ গ্রহণ করায় আমি বেশ রোমাঞ্চিত।

ক্রিকেটের আইন-কানুন পর্যালোচনার জন্য কাজ করে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সঙ্গে আম্পায়ারদের নিয়ে গঠিত এ স্বাধীন কমিটি। ২০০৬ সালে গঠিত বিশ্ব ক্রিকেট কমিটি প্রতি বছর দুইবার আলোচনায় বসে। 

২০০৭ সালের অক্টোবরে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগ দেন সাকিব। এরপর নিয়মিতই কমিটির সভায় যোগ দিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি বছরে দুবার বিভিন্ন বিষয়ে সভা করে। কমিটির পরবর্তী সভা আগামী মার্চে শ্রীলঙ্কায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //