মাশরাফির উদ্যোগে চালু ডক্টরস সেফটি চেম্বার

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত অর্থায়নে নড়াইল সদর হাসপাতালে ‘ডক্টরস সেফটি চেম্বার’র উদ্বোধন করা হয়েছে। কাচঘেরা ডক্টরস সেফটি চেম্বারের মাধ্যমে হাসপাতালের ডাক্তার, নার্স, রোগীসহ অন্যান্য স্টাফদের করোনাভাইরাসের ঝুঁকি কমবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

বুধবার (২২ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এ চেম্বারের উদ্বোধন করেন। 

ওই সময় উপস্থিত ছিলেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর, মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্পূর্ণ কাচঘেরা এ চেম্বারের মধ্যে চিকিৎসকেরা অবস্থান করবেন। সামনে দুইটি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাতে ডাক্তাররা রোগীর শরীরের তাপমাত্রা, রক্তচাপ নির্ণয়সহ বিভিন্ন পরীক্ষা করবেন। করোনা উপসর্গের সাথে মিল পাওয়া গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে। চেম্বারে স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক ও রোগীর কথোপকথন হবে। বহির্বিভাগ এবং জরুরি বিভাগে আসা রোগীদের এই পদ্ধতিতে চিকিৎসা দেয়া হবে। আর যাদের হাসপাতালে ভর্তি হওয়া প্রয়োজন, তাদের ওয়ার্ডে পাঠানো হবে। 

ইতোমধ্যে মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত উদ্যোগে তার নির্বাচনি এলাকার ১২০০ কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //