মাশরাফি-সাকিবের কাছাকাছি যেতে পারলেও খুশি: সাইফউদ্দিন

মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটের জন্য যা করেছেন তার কাছাকাছি যেতে পারলেও খুশি হবেন বলে জানিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রথম দিকের ক্রিকেটের দিনগুলোতে তিনি সাকিবের সমর্থক হিসেবে কতোটা উন্মাদ ছিলেন সেটিও সম্প্রতি এক সাক্ষাৎকারে তুলে ধরেন তিনি।

২০১৭ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে এক টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে সাইফের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন। একই সিরিজে বাংলাদেশের তৎকালীন অধিনায়ক মাশরাফি টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানান। একই বছরের অক্টোবরে সাইফ কিম্বারলিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পান।

এখন পর্যন্ত এই অলরাউন্ডার ২২টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম তিন বছরের মধ্যেই প্রায়শই তাকে মাশরাফি ও সাকিবের সাথে টাইগারদের ভবিষ্যত তারকা হিসেবে তুলনা করা হয়। 

তবে সাইফউদ্দিন বিশ্বাস করেন, মাশরাফি ও সাকিব নিজেদের অভিষেকের সময় থেকেই দলের জন্য বড় অবদান রেখেছেন।

বৃহস্পতিবার রাতে ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের ইউটিউব লাইভে সাইফ বলেন, সত্যি কথা বলতে, মানুষ যখন আমাকে মাশরাফি ভাই বা সাকিব ভাইয়ের সাথে তুলনা করে তখন আমি গর্ব বোধ করি। একজন মানুষ হিসেবে, নিজের প্রশংসা শুনতে ভালো লাগে। কিন্তু আমি এটিকে বেশি গুরুত্ব দেই না। কারণ মাশরাফি ও সাকিব ভাই দুজনেই ২০০টিরও বেশি ওয়ানডে খেলেছেন। বিপরীতে আমি এখনো গর্ব করার মতো কিছু করিনি। আমি আমার ক্যারিয়ারের প্রাথমিক পর্যায়ে আছি।

তিনি আরো বলেন, তবে এই তুলনা আমাকে আরো আত্মবিশ্বাস অর্জনে ও ভালো খেলতে সহায়তা করে। মাশরাফি ভাই বিশ্বকাপের আগে একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে আমি দলের জন্য একটি সম্পদ। আমার ওপর তাদের যে বিশ্বাস, এটি একটি বড় সম্মান।

সবসময় ভালো পারফরম্যান্সের চেষ্টা করার কথা উল্লেখ করে সাইফউদ্দিন বলেন, আমি সবসময় ভালো খেলার চেষ্টা করি যাতে সাকিব ভাই ও মাশরাফি ভাই বাংলাদেশ ক্রিকেটের জন্য যা করেছে তার কাছাকাছি যেতে পারি।

নিজের প্রথম দিকের ক্রিকেটের দিনগুলোতে সাকিবের সমর্থক হিসেবে কতোটা উন্মাদ ছিলেন সে কথা স্মরণ করে ২৩ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, একই দলে সাকিবের সাথে খেলতে পারা ও দেশের সেরা অলরাউন্ডারের সাথে ড্রেসিংরুম ভাগ করে নেয়া আমার কাছে স্বপ্নের মতো ছিল।

তার নিজের ৭৪ নম্বর জার্সি গায়ে চাপানোর গল্পটা শেয়ার করেন জাতীয় দলের এই তারকা অলরাউন্ডার।

সাইফউদ্দিন বলেন, সাকিব ভাই হলেন আমার প্রিয় ক্রিকেটার। আমি তার খুব বড় ফ্যান। আমি যখন অনূর্ধ্ব-১৯ দলে খেলতাম, তখন ৭৫ নম্বর জার্সি গায়ে দিয়ে খেলতাম। ২০১৭ সালে মাশরাফি ভাই যখন শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানেন, ওই সফরেই আমার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয়েছিল। আমি কত নম্বর জার্সি গায়ে দেব তা নিয়ে কথা হচ্ছিল। সাকিব ভাই এসে বললেন-কি, ৭৫ নম্বর জার্সি নিবা নাকি? নাহ, আরো ৫-৬ বছর আমি খেলি, তারপর নিও। তখন আমি বলি- না ভাই, এখনই ৭৫ নম্বর জার্সির ওজন ও ভার আমি বহন করতে পারবো না। আমি বরং আপনার পাশে থাকি। তাই ৭৪ নম্বর জার্সি বেছে নেয়া।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //