তামিমের বড় ভাই নাফিস ইকবাল করোনায় আক্রান্ত

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই প্রথম কোনো ক্রিকেটারের ঘরে করোনা হানা দিলো। 

জাতীয় দলের সাবেক এই ওপেনারের কভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে একটি ঘনিষ্ট সূত্র। দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে নাফিস নিজেও এর সত্যতা নিশ্চত করেছেন।

করোনায় আক্রান্ত হলেও শারীরিকভাবে সুস্থ নাফিস। নিজ বাসাতেই আইসোলেশনে আছেন তিনি।

২০০৪ সালে ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক নাফিস ইকবালের। খান পরিবার থেকে উঠে আসা এই ক্রিকেটার সবশেষ টেস্ট খেলেন ২০০৬ সালে বগুড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে। ওয়ানডে অভিষেক হয়েছিল ২০০৩ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে।

২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বিখ্যাত সেই জয়ের ম্যাচটি ছিল নাফিসের ক্যারিয়ারের শেষ ওয়ানডে। দারুণ সম্ভাবনা থাকা সত্ত্বেও মাত্র ১১ টেস্ট আর ১৬ ওয়ানডে খেলেই থেমে যেতে হয় এ ওপেনারকে। টেস্টে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৫১৮ এবং ওয়ানডেতে ২ ফিফটিতে ৩০৯ রান সংগ্রহ করেছেন তিনি। ছেড়ে দিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটও। 

অবশ্য খেলা ছাড়লেও এখনো আছেন মাঠে। বিপিএল, ঢাকা লীগের বিভিন্ন দলে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন ৩৪ বছর বয়সী নাফিস।

উল্লেখ্য, দেশে করোনা মহামারির শুরু থেকেই দুস্থদের জন্য কাজ করে যাচ্ছিলেন নাফিস ইকবাল ও তামিম ইকবালও। ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশেই ছিলেন নাফিস। করোনা ক্ষতিগ্রস্তদের সেবা কার্যক্রমে জড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ আক্রান্ত হয়েছেন তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //