শ্রীলংকা সফরে ওয়ানডে বা টি-২০ যুক্ত করতে চায় বিসিবি

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় বাংলাদেশ দলের আসন্ন শ্রীলংকা সফর সূচিতে রয়েছে শুধুমাত্র তিনটি টেস্ট ম্যাচ। তবে ওই সূচির সাথে সীমিত ওভারের আন্তর্জাতিক ম্যাচ যুক্ত করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, শ্রীলংকা সফরের বিষয়ে একমত বোর্ড। এ সংক্রান্ত চুড়ান্ত সিদ্ধান্ত পাওয়া যাবে এই সপ্তাহেই। তবে আকরামের ভাষ্যমতে এ সফরের সুচিতে বিসিবি ওই সীমিত ওভারের ম্যাচও যুক্ত করতে চায়।

তিনি বাসসকে বলেন, আমরা শ্রীলংকার সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি, আশা করি এই সপ্তাহেই সবকিছু চুড়ান্ত করা যাবে। এই টেস্ট সিরিজের সাথে আমরা কিছু সিমীত ওভারের ম্যাচও যুক্ত করতে চাই। সেটি হতে পারে ওয়ানডে কিংবা টি-২০। যখন চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে তখন আমরা এসব বিষয় নিয়ে কথা বলব।

পূর্বের সূচি অনুযায়ী জুলাই-আগস্টে আয়োজনের কথা ছিল তিন ম্যাচের টেস্ট সিরিজটি। করোনাভাইরাস মহামারির কারণে দুই পক্ষের সিদ্ধান্তে সিরিজটি স্থগিত করা হয়। যদিও শ্রীলংকায় করোনার প্রাদুর্ভাব প্রকট হয়নি। তারা ভালভাবে সেটিকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে।

তবে করোনার কারণে বাংলাদেশের ক্রিকেট থেমে গিয়েছিল। সব খেলোয়াড়কেই ঘরে বন্দী থাকতে হয়েছে। শুধু তাই নয়, মরণঘাতি কভিড-১৯’র কারণে স্থগিত হয়ে যায় এশিয়া কাপ ও আইসিসি টি-২০ বিশ্বকাপ।

ইতোমধ্যে অবশ্য কয়েকজন ক্রিকেটারের অংশগ্রহণে শুরু হয়েছে ব্যক্তিগত অনুশীলন। যদিও এখনো পর্যন্ত গ্রুপ অনুশীলনের কোনো পরিকল্পনা গ্রহণ করেনি বাংলাদেশ। তবে শ্রীলংকা যেতে হলে টাইগারদের প্রস্তুতির জন্য সেটি শুরুর প্রয়োজনীয়তা রয়েছে।

বিসিবি আয়োজিত ব্যক্তিগত অনুশীলনের সুযোগ পেয়েছেন মাত্র ১৪ ক্রিকেটার। আকরাম বলেন,  শ্রীলংকা সফরে পাঠানোর আগে খেলোয়াড়দের ধাতস্ত করার জন্য কিছু অনুশীলন ম্যাচের আয়োজন করতে চায় বোর্ড। যত বেশি সম্ভব অনুশীলন ম্যাচের আয়োজন করতে চাই আমরা। কারণ দীর্ঘ সময়ের জন্য আমাদের ক্রিকেটাররা খেলা থেকে দূরে ছিলেন। অন্তত ১২ দিন হাতে রেখে আমরা শ্রীলংকা যেতে চাই। যাতে আমাদের ছেলেরা ভালভাবে প্রস্তুতি নিতে পারে।

শ্রীলংকায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ও হাই পারফর্মেন্সে ইউনিটের মধ্যে অনুশীলন ম্যাচেরও আয়োজন করতে চায় বিসিবি। যেটি হবে বিরল এক ঘটনা। কারণ আগে কখনো এমনটি ঘটেনি।

এদিকে লংকান গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী কভিড-১৯ সংক্রমণের আশংকায় শ্রীলংকা কর্তৃপক্ষ চান না তাদের জাতীয় দলটি বিদেশি কোনো দল তথা বাংলাদেশি খেলোয়াড়দের সংস্পর্শে আসুক। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh