ডিসেম্বর-জানুয়ারিতে বিপিএল আয়োজনের চিন্তা বিসিবির

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনে এতটুকু সুযোগও হাতছাড়া করতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

করোনাভাইরাস মহামারি শেষ না হলেও বিপিএল আয়োজনে তাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সাধারণ সূচি মতে, চলতি বছরের নভেম্বরে আয়োজনের কথা ছিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টটি। তবে ওই সময়ের মধ্যে করোনার আগ্রাসন থামবে বলে মনে হচ্ছে না। বিসিবি অবশ্য বলছে, নভেম্বরে সম্ভব না হলে ডিসেম্বর-জানুয়ারিতে এই লীগের আয়োজন করতে চায় তারা।

বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনিস বলেন, বিপিএল আয়োজনের জন্য সর্বাত্মক চেস্টা চালাবে বিসিবি। আমাদের দেশে করোনা পরিস্থিতি এখনো শেষ হয়নি। ডিসেম্বর-জানুয়ারিতে আমাদের একটি স্লট আছে। ওই সময় আমরা সবাই চেস্টা করব বিপিএল আয়োজনের।

তিনি বলেন, এটি আমাদের ঘরোয়া টুর্নামেন্ট হলেও এখানে অনেক আন্তর্জাতিক খেলোয়াড় ও বিদেশি স্টাফরা অংশ নিয়ে থাকেন। এমন মহামারি চলাকালে বিদেশিরা আদৌ আমাদের দেশে আসবে কিনা সেটি নিয়ে কিছুটা সন্দেহ রয়েছে।

বড় প্রশ্ন হচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো টুর্নামেন্টের জন্য প্রস্তুত কিনা। করোনা পরিস্থিতি অনেক ব্যবসায়ীকে আর্থিকভাবে ধ্বংস করে দিয়েছে। ইউনিস বলেন, ফ্র্যাঞ্চাইজিগুলো টুর্নামেন্টের জন্য প্রস্তুত কিনা তা আমরা জানি না। সত্যিকার অর্থে বিপিএল নিয়ে আমরা এখনো কথাবার্তা শুরু করিনি। আশা করছি সেপ্টেম্বরে আমরা এটি নিয়ে আলোচনা করব। আমাদেরকে দেশের করোনা পরিস্থিতিরি উপরও নজর রাখতে হবে ও অপেক্ষা করতে হবে। -বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh