পাকিস্তানের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোণঠাসা ইংল্যান্ড

ছবি: রয়টার্স

ছবি: রয়টার্স

ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের রেকর্ড অন্য যে কোনো দেশের চেয়ে ভালো। ওল্ড ট্রাফোর্ডে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে এই ধারাবাহিকতা বজায় রেখেছে সফরকারী পাকিস্তান। 

প্রথমে ব্যাট করে শান মাসুদের সেঞ্চুরি ও বাবর আজমের ফিফটিতে ভর করে ৩২৬ রানে থামে পাকিস্তানের প্রথম ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ৯২ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে স্বাগতিক ইংল্যান্ড। এখনো ২৩৬ রানে পিছিয়ে ইংলিশরা।

প্রথম ওভারেই ইংলিশ শিবিরে আঘাত হানেন শাহিন শাহ আফ্রিদি। ররি বার্নসকে দারুণ এক ডেলিভারিতে এলবিডব্লিউ করেন পাকিস্তানি তরুণ পেসার। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ইংলিশ ওপেনার। এরপরই ডম সিবলি ও দুর্দান্ত ফর্মে থাকা বেন স্টোকসকে ফেরান মোহাম্মদ আব্বাস।

শূন্য রানে রিভিউ নিয়ে বাঁচলেও বেশিদূর এগুতে পারেননি জো রুটও। লেগ স্পিনার ইয়াসির শাহর বলে ক্যাচ হয়ে ফিরেছেন ১৪ রান করে। তারপর অবশ্য শেষ বিকেলে আর বিপদ হতে দেননি অলে পোপ ও জস বাটলার। ৩০ রানের জুটি গড়ে দিন শেষ করেছেন দুজন। পোপ ৬৭ বলে ৪৬ রানে অপরাজিত ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার ২৭ বলে ১৫ রানে অপরাজিত আছেন।

এর আগে ওল্ড ট্রাফোর্ড টেস্টে প্রথম দিনে ৬৯ রানের মুগ্ধকর এক ইনিংস খেলেন বাবর আজম। তবে দ্বিতীয় দিনটা নিজের করে নেন শান মাসুদ। ৩১৯ বলে ১৫৬ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন এই পাকিস্তানি ব্যাটসম্যান। অন্যদিকে শাদাব খানের ব্যাট থেকে এসেছে ৪৫ রান।

ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড তিনটি করে উইকেট নেন। ক্রিস ওকস নেন দুই উইকেট।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh