করোনার গ্যাঁড়াকলে টাইগারদের লঙ্কা সফর স্থগিত

মহামারি করোনার পর শ্রীলঙ্কা সফর দিয়ে ক্রিকেটে ফিরতে চেয়েছিল বাংলাদেশ। সে হিসেবে আগামীকাল রবিবার (২৬ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমানে ওঠার কথা ছিলো টাইগারদের। কিন্তু তীরে এসে যেনো অনেকটাই তরী ডুবালেন শ্রীলঙ্কা। নিজেদের মতের উপর একাট্টা থাকায় শেষ মুহূর্তে করোনার নিয়মের গ্যাঁড়াকলে স্থগিত হয়ে গেলো বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর। 

সফর নিয়ে গত কয়েক দিন বেশ চিন্তিত ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কা থেকে আসা একটি ইমেইলের অপেক্ষায় ছিল তারা। আর সেই অপেক্ষা শেষ পর্যন্ত স্থগিতেই গিয়ে ঠেকল।

সফর স্থগিতের বিষয়টি শ্রীলঙ্কান গণমাধ্যমকে জানিয়েছেন এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। পেপার ডটকমকে দেয়া এক সাক্ষাৎকারে অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, শ্রীলংকা সফরের শুরুতে কোয়ারেন্টিন শর্ত শিথিলে বিসিবির প্রস্তাবনা বিবেচনা করেনি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কডিভ-১৯ ট্যাস্কফোর্সের বিধি বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফরে ভঙ করা যাবে না বলে শ্রীলঙ্কা ক্রিকেটকে স্পষ্ঠভাষায় জানিয়ে দিয়েছে।

করোনাকালে এ সিরিজ খেলতে বিসিবি চেয়েছিল শ্রীলঙ্কা সফরকালে ক্রিকেট দলের অনুশীলনে সহযোগিতা করার জন্য জাতীয় দলের সঙ্গে হাইপারফরম্যান্স স্কোয়াডের সফর।বিসিবির এ প্রস্তাব শুরুতেই প্রত্যাখ্যান করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানায়, বাংলাদেশ ক্রিকেট দলের বহর কোনোভাবেই ৩০ জনের বেশি হতে পারবে না এবং বাংলাদেশ দলকে শ্রীলঙ্কা পা রেখে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। আর কোয়ারেন্টিন মেয়াদকালে ক্রিকেট দলের কেউ টিম হোটেলের বাইরে বের হতে পারবে না।

এমন সব কঠোর শর্ত মেনে নিতে চায়নি বিসিবি। কোয়ারেন্টিনের মেয়াদ শিথিল না করলে এবং কোয়ারেন্টিনকালে অনুশীলনের সুযোগ না দিলে বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলঙ্কা সফর করবে না বলে গত ১৪ সেপ্টেম্বর জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির এ অবস্থান জেনে কভিড-১৯ ট্যাস্কফোর্সের সঙ্গে আলোচনায় বসে শর্ত শিথিলের অনুরোধ করে শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী। তবে কোভিড-১৯ ট্যাস্কফোর্স তাদের অবস্থান থেকে একচুলও নড়েনি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //