করোনা আতঙ্কে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প স্থগিত

ক্রিকেটার ও স্টাফের করোনার লক্ষণ দেখা দেয়ায় বিকেএসপিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক ক্যাম্প আপাতত স্থগিত করা হয়েছে। ইতোমধ্যে তিন জনের মধ্যে করোনা লক্ষণ দেখা দেয়ায়, তারা আইসোলেশনে আছেন।

এদিকে, অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ পিছিয়ে যাওয়ায়, চার সপ্তাহের ক্যাম্পটি তিন সপ্তাহে কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই ক্রিকেটার এবং একজন সাপোর্ট স্টাফের শরীরে করোনার লক্ষণ দেখা দেয়ার সাথে সাথে বিসিবি বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক ক্যাম্পটি তিন দিনের জন্য স্থগিত করেছে।

ক্যাম্পটি গতকাল থেকে বন্ধ রয়েছে। যা শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে। এমনটাই জানিয়েছেন, বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার।

তিনি বলেন, অনুশীলন দুদিন বন্ধ থাকবে, আর সাধারণত শুক্রবার এমনিতেই বন্ধ থাকে। আমরা দু’জন ক্রিকেটার ও একজন সাপোর্ট স্টাফের মধ্যে লক্ষণ দেখেছি। যারা তাদের সংস্পর্শে এসেছিলো, তাদেরও পরীক্ষা করা হবে। সতর্কতা হিসেবে অনুশীলন ক্যাম্পটি বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, লক্ষণ পাওয়া দুজন ক্রিকেটার ও তাদের রুমমেটদের আইসোলেশনে রাখা হয়েছে। সাবধানতা হিসেবে অন্যান্যদেরও আমরা পরীক্ষা করতে চাই। ক্যাম্পটি পুনরায় শনিবার বা রোববার থেকে শুরু হবে। প্রয়োজনে ছুটির দৈর্ঘ্য আমরা বাড়িয়ে দিবো।

নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপকে সামনে রেখে গেলো পহেলা অক্টোবর থেকে প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছিলো যুবাদের। ক্যাম্পটি চার সপ্তাহ হবার কথা ছিলো। কিন্তু কভিড-১৯এর কারণে এশিয়া কাপ স্থগিত হওয়ায় ক্যাম্পের সময় সীমা কমানোর পরিকল্পনা করা হয়েছিলো বলে জানান কাওসার।

তিনি বলেন, আমরা চিন্তা করেছি, যেহেতু এশিয়া কাপ স্থগিত হয়েছে, তাই ক্যাম্পের সময়সীমা আমরা কমাবো। সম্ভবত আমরা তিন সপ্তাহের মধ্যে অনুশীলন ক্যাম্প শেষ করবো, এটিই আমাদের পরিকল্পনা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh