পাক-বাংলাদেশের স্থগিত টেস্টের ভাগ্য ঝুলছে

নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে তিন ধাপে সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে তিন দফার শেষ সফরে এপ্রিলে করোনার কারণে আর পাকিস্তান যাওয়া হয়নি। ফলে পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট ও একটি ওয়ানডে স্থগিত করা হয়। টেস্টটি আবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সেই স্থগিত টেস্ট নিয়ে এখন ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কয়দিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) খসড়া ভবিষ্যৎ সূচি প্রকাশ করেছে। ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত সেই সূচিতে নেই বাংলাদেশের বিপক্ষে স্থগিত টেস্ট ম্যাচটি। যদিও এফটিপিতে (ভবিষ্যৎ সূচি) ২০২১ সালের নভেম্বরে পাকিস্তান দলের বাংলাদেশে আসার কথা বলা হয়েছে। দুই ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে থাকবে তিনটি টি-২০।

স্থগিত সফর নিয়ে ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘এটি এমন একটি বিষয় (আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ), যা আইসিসিতে প্রক্রিয়াধীন রয়েছে। এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সম্ভবত এ কারণেই কোনো বোর্ড এ নিয়ে কথা বলছে না। ’

আইসিসির আগামী সভায় এ নিয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন নিজাম উদ্দিন চৌধুরী।টেস্ট চ্যাম্পিয়নশিপের স্থগিত ম্যাচগুলো পরিবর্তিত সূচি বা সময়সীমা বাড়ানো, পয়েন্ট পুনর্বিন্যাস নিয়ে সিদ্ধান্ত হতে পারে সেখানে।

গত জানুয়ারিতে দুই দফা পাকিস্তান সফর করে বাংলাদেশ। প্রথম দফায় লাহোরে খেলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে টেস্ট। তৃতীয় দফার সফরে ওয়ানডে ও টেস্ট খেলার কথা ছিল করাচিতে।

পিসিবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ডিরেক্টর সামি উল হাসান জানিয়েছেন, স্থগিত সিরিজটি পুরোনো বলেই নতুন এফটিপিতে তা উল্লেখ করা হয়নি। তবে সিরিজটি সুবিধামতো সময়ে আয়োজনে আশাবাদী তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh