ভারতের বিপক্ষে স্মিথের টানা দ্বিতীয় সেঞ্চুরি

ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি তুলে নিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ। সেইসঙ্গে দুর্দান্ত ব্যাটিং করেছেন ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, লাবুশেন, ম্যাক্সওয়েলরা। তারকাদের ব্যাটিং ঝলকে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ৩৯০ রানের বিশাল লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া।

রবিবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৩৮৯ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে এটাই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ দলীয় রান। আগেরটি ছিলো গত ম্যাচে করা ৩৭৫ রান। এক ম্যাচ না যেতেই নতুন রেকর্ড গড়ল অসিরা। সেঞ্চুরিয়ান স্মিথ ৬৪ বল মোকাবেলা করে ১০৪ রান করেন।  

সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকেই আগ্রাসী ছিলো অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে দুই ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার তোলেন ১৪২ রান। ২২.৫ ওভারে ৬০ রানে ফিরে যান ফিঞ্চ। এরপর ৮৩ রান করে আউট হন ওয়ার্নার।

কিন্তু দুই সতীর্থ ফিরলেও স্মিথ শুরু করেন গতকাল যেখানে থেমেছিলেন সেখান থেকে। ছোটেন নিজের ছন্দে। মাত্র ৬২ বলে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। এর আগে গত ম্যাচেও সেঞ্চুরি করেছেন তিনি, সেটিও ছিলো ৬২ বলে। সেঞ্চুরির পর ১০৪ রানে থামে অসি তারকার ইনিংস। ৬৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিলো ১৪ বাউন্ডারি ও দুই ছক্কায়।

স্মিথ ফেরার পর অস্ট্রেলিয়াকে টানেন লাবুশেন ও ম্যাক্সওয়েল। ৬১ বল মোকাবেলা করে ৭০ রানে থামেন লাবুশেন। তখনো থামেননি ম্যাক্সওয়েল। আগের ম্যাচে ঝড় তোলা তারকা এই ম্যাচেও খেললেন ঝোড়ো ইনিংস। মাত্র ২৫ বলে তুলে নেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। শেষ ২৯ বলে ৬৩ রান করেন তিনি। আর অস্ট্রেলিয়া পায় বিশাল সংগ্রহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //