হ্যাটট্রিকে চোখ খুলনার; জয়ে ফিরতে মরিয়া রাজশাহী

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে হ্যাট্টিক জয়ের স্বাদ নেয়ার লক্ষ্য নিয়ে রবিবার (৬ ডিসেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনা। টুর্নামেন্টের ১২তম ও নিজেদের ষষ্ঠ ম্যাচে মিনিস্টার রাজশাহীকে হারিয়ে হ্যাট্টিক জয়ে চোখ খুলনার। 

অপরদিকে, প্রথম দু’ম্যাচ জয়ের পর হ্যাট্টিক হার বরণ করতে হয় শান্ত-আশরাফুলদের রাজশাহীকে। তাই খুলনার বিপক্ষে হারের বৃত্ত থেকে বের হতে মরিয়া রাজশাহী। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

নিজেদের প্রথম ম্যাচেই ফরচুন বরিশালের বিপক্ষে দারুন এক জয়ে যাত্রা শুরু করে সাকিব-মাহমুদুল্লাহর খুলনা। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৫২ রান করে বরিশাল। জবাবে ১ বল বাকী রেখে ৬ উইকেটে ১৫৫ রান তুলে জয়ের স্বাদ নেয় খুলনা। শেষ দিকে আরিফুল হকের ৩৪ বলে অপরাজিত ৪৮ রান খুলনাকে মধুর জয়ের স্বাদ দেয়। শেষ ওভারে জয়ের জন্য ২২ রানের প্রয়োজনে মেহেদি হাসান মিরচকে চারটি ছক্কা মেরেছিলেন আরিফুল।

জয় দিয়ে আসর শুরু করলেও, পরের দু’ম্যাচেই হারে খুলনা। মিনিস্টার রাজশাহীর কাছে ৬ উইকেটে ও গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে ৯ উইকেটে ম্যাচ হারে খুলনা। দুই ম্যাচ হারের পর টানা দু’জয় তুলে নেয় খুলনা। বেক্সিমকো ঢাকাকে ৩৭ রানে ও বরিশালকে আবারো হারায় খুলনা। দ্বিতীয় দেখায় এবার বরিশালের বিপক্ষে ৪৮ রানে ম্যাচ জিতে খুলনা। এবার হ্যাট্টিক জয়ে চোখ খুলনার। ৫ খেলায় ৩টি জয় ও ২টি হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে খুলনা।

অন্য দিকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মেহেদি হাসানের অলরাউন্ড নৈপুন্যে ঢাকাকে ২ রানে হারিয়ে শুভ সূচনা করে রাজশাহী। সাত নম্বরে নেমে ৩২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫০ রান করেন মেহেদি। আর শেষ ওভারে ঢাকার ৯ রানের প্রয়োজনে বল হাতে মাত্র ৬ রান দেন মেহেদি। ফলে দারুন জয়ে শুরু হয় রাজশাহীর।

দ্বিতীয় ম্যাচে সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনাকে ৬ উইকেটে হারায় রাজশাহী। টানা দ্বিতীয় জয়ে চাঙ্গা হয়ে উঠে রাজশাহীর শিবির।

তবে এরপরই পথ হারায় রাজশাহী। টানা তিন ম্যাচ হেরে এখন বেকাদায় তারা। বরিশালের কাছে ৫ উইকেটে, গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে মাত্র ১ রানে ও ঢাকার কাছে ২৫ রানে হেরেছে রাজশাহী।

৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রাজশাহী। খুলনার বিপক্ষে ম্যাচের আগে রাজশাহীর ব্যাটসম্যান রনি তালুকদার বলেন, ‘আমরা ভালো খেলছি। কিন্তু কাছাকাছি গিয়ে কিছু ম্যাচ হেরেছি। যা আমাদের উপর প্রভাব ফেলেছে। মূলত আমাদের বোলিং ভালো হচ্ছে না। আমাদের বোলাররা ভাল করলে আমরা ম্যাচ জিতবো।’

তিনি আরো বলেন, ‘টানা তিন ম্যাচ হেরে আমাদের সামনে এখন জয় ছাড়া অন্য কোন পথ নেই। তাই পরের ম্যাচে জয়ের জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করবো।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //