ঢাকাকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম

বেক্সিমকো ঢাকাকে বড় ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। আগামী ১৮ ডিসেম্বর বিকাল সাড়ে চারটায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে জেমকন খুলনা ও চট্টগ্রাম।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ৭ উইকেট হাতে রেখে জয় পেয়েছে চট্টগ্রাম। 

ঢাকার দেয়া ১১৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চট্টগ্রাম।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১১৬ রান করে অলআউট হয় ঢাকা। দলের পক্ষে মুশফিকুর রহিম ৩১ বলে ২৫ এবং আল-আমিন ১৮ বলে ২৫ রান করেন।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় ঢাকা। দলীয় ১৯ রানে শর্ট মিডউইকেটে ক্যাচ হন সাব্বির রহমান। দলীয় ১৯ রানেই ফেরেন অপর ওপেনার মুক্তার আলী। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও নাঈম শেখ। নবম ওভারে ডিপ মিডউইকেটে নাদিফ চৌধুরীর হাতে ক্যাচ হন নাঈম।

অধিনায়ক মুশফিক উইকেটে টিকে থাকলেও বড় ইনিংস খেলতে পারেননি। দলীয় ৭৫ রানে মোসাদ্দেকের শিকার হন তিনি। ১৮তম ওভারে মোস্তাফিজ বোলিংয়ে এসে পরপর দুই বলে আল-আমিন ও নাসুম আহমেদকে বিদায় করেন। শেষ ওভারে আউট হন রুবেল ও শফিকুল।

জবাব দিতে নেমে শুরুটা দুর্দান্ত করেন লিটন দাস ও সৌম্য সরকার। ওপেনিং জুটিতে চট্টগ্রামের স্কোরবোর্ডে ৪৪ রান যোগ করেন তারা। সৌম্য ২৩ বলে ২৭ রান করে বিদায় নিলেও স্বভাববিরুদ্ধ ব্যাটিং করতে থাকেন লিটন। অধিনায়ক মোহাম্মদ মিঠুনকে নিয়ে  দলকে তিন অঙ্কের ঘর পার করতে সাহায্য করেন তিনি। লিটনের ৪৯ বলে ৪০ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চারে।  

জয় থেকে ৯ রান দূরে থাকতে বিদায় নেন মিঠুন (৩৪)। ১৮.২ ওভারে মুক্তার আলীর করা বলে সজোরে ব্যাট চালিয়েছিলেন ছিলেন তিনি। কিন্তু বাউন্ডারির একদম নিকটে দুর্দান্তভাবে ক্যাচটি লুফে নেন সাব্বির রহমান। তবে তাতেও ম্যাচ জমিয়ে তুলতে পারেনি ঢাকা। পরের বলে ছক্কা মেরে সমীকরণটা সহজ করে দেন শামসুর রহমান (৯)। এরপর শেষ ওভারের প্রথম বলে এক রান নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মোসাদ্দেক হোসেন (২)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //