সেই ক্যাপ এখন সাকিবের মাথায়

গত ২৭ ডিসেম্বর তিন ফরম্যাটেরই দশকসেরা একাদশ ঘোষণা করে আইসিসি। টেস্ট ও টি-টোয়েন্টি একাদশে না হলেও ওয়ানডে একাদশে জায়গা হয় সাকিবের। পুরুষদের তিনটি একাদশ ও মেয়েদের দুটি একাদশ মিলিয়ে মোট ৫৫ জনের মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা হয় সাকিবের।

ভোটিংয়ের মাধ্যমে নির্বাচিত করা হয় এই একাদশ। ভোট দেন আইসিসির ভোটিং একাডেমির সাংবাদিক ও সম্প্রচারকরা। ২০১১ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবরের মধ্যকার সময়ে ওয়ানডের পারফরম্যান্সের ভিত্তিতে গঠন করা হয় দশকসেরা একাদশ।

দশকসেরা দল ঘোষণার ২০ দিনের মাথায় আইসিসির স্মারক বুঝে পেলেন বাংলাদেশের অভিজ্ঞ এই ক্রিকেটার।  দশকসেরা একাদশের সদস্য হিসেবে আইসিসি সাকিবকে একটি ক্যাপ পাঠিয়েছে। ক্যাপের উপরে লেখা 'আইসিসি দশকসেরা ওয়ানডে একাদশ, ২০২০'। 

ক্যাপটি পরে ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন সাকিব। ক্যাপশনে বিশ্বসেরা এই অলরাউন্ডার লিখেছেন, 'অবশেষে ক্যাপটি পেলাম।'

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ
রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার) (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //