মুমিনুলের সেঞ্চুরিতে বড় লিড

অধিনায়ক মুমিনুল হকের ব্যাটে চড়ে ৩৬১ রানের লিড নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। আর চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে আলো ছড়ানো ব্যাটিং করে মুমিনুল তুলে নিয়েছেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। 

আর হাফ সেঞ্চুরি করেছেন মুমিনুলকে সঙ্গ দেয়া লিটন দাস। এটি তার ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক। ৯৬ বলে হাফসেঞ্চুরির পরের বলেও লিটন আরেকটি চার হাঁকান। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৪৭ রান করেছিলো বাংলাদেশ। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ২১৮ রানে এগিয়েছিলো টাইগাররা। প্রথম ইনিংস থেকে ১৭১ রানের লিড পেয়েছিলো বাংলাদেশ।

আজ শুনিবার মমিনুল ৩১ ও মুশফিকুর রহিম ১০ রান নিয়ে খেলতে নামেন। আরো ৮ রান যোগ করে ব্যক্তিগত ১৮ রানে থামেন মুশফিক।এরপর লিটন দাসকে নিয়ে দলের স্কোর ও লিড বাড়িয়েছেন মুমিনুল। 

সংক্ষিপ্ত স্কোর: প্রথম ইনিংস- বাংলাদেশ: ৪৩০, ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯; দ্বিতীয় ইনিংস- বাংলাদেশ: ৫৫ ওভারে ১৮৭/৪ (লিটন দাস ৫৯*, মুমিনুল ১০০*)  

মুমিনুলের ফিফটিতে বাংলাদেশের লিড আড়াইশ

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের শুরুতে অধিনায়ক মুমিনুল হক হাফ সেঞ্চুরি করেছেন। তার হাফ সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ আড়াইশ রানের লিড পার করেছে। 

আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালটা ভালোভাবেই শুরু করেছিলেন মুশফিকুর রহিম ও মুমিনুল। দুইজনে মিলে খেলছিলেন সাবলীলভাবে। কিন্তু ক্যারিবীয় স্পিনার রাকিম কর্নওয়ালের করা দিনের দশম ওভারের প্রথম বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন মুশফিক। এরপর নিজের চতুর্দশ টেস্ট ফিফটি তুলে নেন মুমিনুল হক। কর্নওয়ালের বলে লং-অফে ঠেলে দিয়ে হাফ সেঞ্চুরি পান মুমিনুল। তিনি ৩১ রান নিয়ে দিন শুরু করেছিলেন। ৮৪ বল খেলে ফিফটি ছোঁয়ার পথে তিনি বাউন্ডারি হাঁকিয়েছেন ৫টি।  

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৪৩০ রানের বিশাল সংগ্রহের জবাবে ২৫৯ রানে শেষ হয় উইন্ডিজের প্রথম ইনিংস।  

সংক্ষিপ্ত স্কোর: প্রথম ইনিংস- বাংলাদেশ: ৪৩০, ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯; দ্বিতীয় ইনিংস- বাংলাদেশ: ৩২ ওভারে ৮২/৪ (লিটন দাস ৩*, মুমিনুল ৫৪*)  

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh