৩ উইকেট হারিয়ে চাপে ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে ১৫৪ রানে এগিয়ে ছিলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। আর হাতে ছিলো ৭ উইকেট। ক্যারিবীয়দের লিডের পেছনকার কারিগর স্পিনার রাকিম কর্নওয়াল জানিয়েছেন, চট্টগ্রামের মতো ঢাকা টেস্ট জিততে ৪০০ রানের মতো লক্ষ্য দিতে চায় ক্যারিবীয়রা।

তবে আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) চতুর্থ দিন সকালে খেলতে নেমেই পেসার আবু জায়েদ রাহীর বলে ব্রেক থ্রু পায় বাংলাদেশ। দিনের পঞ্চম ওভারেই বাংলাদেশকে উইকেট উপহার দেন পেসার আবু জায়েদ রাহী। তার করা বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান জোমেল ওয়ারিকান। আগের ২ রানের পর নামের পাশ আর কোনো রানই যোগ করতে পারেননি তিনি।

অবশ্য একই ওভারের শেষ বলে নতুন নামা কাইল মায়ার্সকেও ফেরানোর সুযোগ ছিল। জায়েদের বল তার ব্যাট ছুঁয়ে লিটস দাসের গ্লাভসে জমা পড়ে ঠিকই। কিন্তু আম্পায়ার বাংলাদেশের আবেদনে সাড়া দেননি। 

কয়েক ওভার পর অবশ্য সেই হতাশা মুছে ফেলেন জায়েদ নিজেই। তার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিয়েছেন ক্যারিবীয়দের প্রথম টেস্ট জয়ের নায়ক মায়ার্স। শুরুতে মায়ার্স রিভিউ নিলেও কাজ হয়নি। ৫ রান নিয়েই সাজঘরে ফিরতে হয় ক্যারিবীয় ব্যাটসম্যানকে।

এরপর জারমেইন ব্ল্যাকউডকে ৯ রানে ৩৪.২ ওভারে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭.২ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৭৮ রান করেছে উইন্ডিজ। ব্যাটিংয়ে আছেন এনক্রুমাহ বোনার (২৪) ও জসুয়া ডি সিলভা (৫)।   

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //