পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা দিতে যাচ্ছে ভারত

টি-২০ বিশ্বকাপের জন্য পাকিস্তানি ক্রিকেটাদের ভিসা দিতে যাচ্ছে ভারত সরকার। চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসছে টি-২০ বিশ্বকাপের আসর। তবে সিমান্ত পেরিয়ে পাকিস্তানি দর্শকরা ভারতে খেলা দেখতে যেতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।

অ্যাপেক্স কাউন্সিলকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, ‘পাকিস্তানি ক্রিকেটারদের ভিসার বিষয়টি সমাধান হয়েছে। তবে দর্শকরা সিমান্ত পেরিয়ে ভারতে খেলা দেখতে পারবে কি না, তা এখনো ঠিক হয়নি। তবে বিষয়টি খুব দ্রুত সমাধান বলে আমরা আইসিসিকে আশ্বাস্ত করেছি।’

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি জানিয়েছিলেন, পাকিস্তান ক্রিকেট দল ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে সমস্ত প্রটোকল মেনে। এমনটা না হলে টুর্নামেন্ট অন্যত্র সরাতে হবে। তিনি আরো জানিয়েছিলেন, আইসিসিকে তাদের লিখিত আশ্বাস দিতে হবে যে, ভারত তাদের ক্রিকেটারদের যথা সময়ে ভিসা দেবে।

কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে মানি বলেছিলেন, ‘আমি বোর্ডকে জানিয়েছিলাম, ৩১ ডিসেম্বরের মধ্যে ভিসার দেয়ার বিষয়ে বিসিসিআই আশ্বাস দেবে। কিন্তু এমনটি হয়নি কারণ, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দু’বার হাসপাতালে ভর্তি হয়েছিলন। তবে এই বিষয়টি নিয়ে আমি আইসিসির সঙ্গে কথা বলেছি৷ আইসিসির তরফ থেকে জানানো হয়েছে, আগামী মাসের মধ্যে লিখত আশ্বাস দেয়া হবে।’

রাজনৈতিক টানাপড়েনে দু’দেশ দীর্ঘদিন দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজ খেলেনি। তবে এবারের বিশ্বকাপ হবে ভারতের আটটি শহরে। দিল্লি, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু, মুম্বাই, হায়দরাবাদ, ধর্মশালা এবং আমদাবাদে। ফাইনাল ম্যাচটি হবে বিশ্বের সবচেয়ে বড় আমদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh