রশিদ খানের সাথে ‘রোজা’ রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা নিয়ে ব্যস্ত থাকলেও রোজা রাখছেন বেশ কয়েকজন মুসলিম ক্রিকেটার। সেই তালিকায় আছেন সানরাইজার্স হায়দরাবাদের পাঁচ ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমান, আবদুল সামাদ ও খলিল আহমেদ। বিস্ময়কর হলেও সত্য তাদের সাথে রোজা রাখলেন ভিন্নধর্মের দুই ক্রিকেটার কেন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নারও। এমনই তথ্য দিলেন খোদ রশিদ খান।

রোববার (১৮ এপ্রিল) রাতে আফগান লেগস্পিনার  ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায় ইফতারের আগে ওয়ার্নার ও উইলিয়ামসনদের রোজা রাখার অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করছেন রশিদ।

ওয়ার্নারের কাছে রশিদের প্রশ্ন, ‘ডেভিড, আজ তোমার রোজা কেমন গেলো?’ ওয়ার্নার উত্তরে হাসিমুখে বলেন, ‘খুবই ভালো। অবশ্য এখন খুব তৃষ্ণা পেয়েছে। অনেক ক্ষুধাও লেগেছে। আমার গলা একেবারে শুকিয়ে গেছে।’

একই প্রশ্ন কিউই অধিনায়ক উইলিয়ামসনকেও করেন রশিদ। তিনি বলছিলেন, ‘আমারও খুব ভালো লাগছে।’ অবশ্য ইসলাম ধর্মের রীতিনীতি ভালোই জানা আছে উইলিয়ামসনের। কারণ তার স্ত্রী সারাহ রহিম ইসলাম ধর্মাবলম্বী।

সেই ভিডিওর শেষ দিকে রশিদ খান বলছিলেন, ‘এই দুই কিংবদন্তি আজ রোজা রেখেছেন। ইফতারের টেবিলে ওদের দেখে সত্যি ভালো লাগছে।’ তবে পাশ থেকে মজা করে তখন ওয়ার্নার বললেন, ‘কঠিন, সত্যিই অনেক কঠিন।’ মানে রোজা রাখাটা যে কঠিন সেটা বুঝতে পারলেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই কিংবদন্তি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //