দুর্দান্ত মোস্তাফিজ, কলকাতাকে হারাল রাজস্থান

আইপিএলে কলকাতার বিপক্ষে উইকেট পেয়ে উদযাপন করছেন মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

আইপিএলে কলকাতার বিপক্ষে উইকেট পেয়ে উদযাপন করছেন মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

শনিবার রাতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতাকে ৬ উইকেটে হারিয়েছে রাজস্থান। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৭ বল বাকি থাকতেই জিতে যায় রাজস্থান। ৫ ম্যাচে দ্বিতীয় জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের আট থেকে ছয়ে উঠে এসেছেন মোস্তাফিজরা। আর সমান ম্যাচে ১ জয় নিয়ে কলকাতা সবার নিচে অবস্থান করছে।

টসে হেরে ব্যাট করতে নেমে মরিস ও মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ের সামনে অসহায় ছিলেন কলকাতার ব্যাটসম্যানরা। দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় কলকাতা। জস বাটলারের দারুণ দক্ষতায় রান আউট হন শুভমান গিল (১১)। আরেক ওপেনার নিতিশ রানা ২৫ বলে করেন ২২ রান।  

সাকিবের বদলে সুযোগ পাওয়া সুনীল নারাইন (৬) এবং অধিনায়ক মরগ্যান কোনো বল না খেলেই রান আউট হন। রাহুল ত্রিপাঠী ২৬ বলে খেলেছেন ৩৬ রানের ইনিংস। তাকে ইনিংস বড় করতে দেননি মোস্তাফিজ। শেষদিকে ২৪ বলে ২৫ রানের ইনিংস খেলেছেন দীনেশ কার্তিক।

বল হাতে ৪ উইকেট নিয়েছেন আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার মরিস। এই প্রোটিয়া অলরাউন্ডার ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়েছেন। তবে বোলিংয়ে রাজস্থানের আড়ালের নায়ক মোস্তাফিজ। মাত্র ১ উইকেট পেলেও বল হাতে দুর্দান্ত ছিলেন মোস্তাফিজ। নিজের প্রথম ওভারের পঞ্চম বলে দারুণ এক কাটার ছুড়েছিলেন। আর তাতে ক্যাচ তুলে দিয়েছিলেন কলকাতার ওপেনার শুভমান গিল। তবে তালুবন্দি করতে পারেননি ইয়াশাসভি জসওয়াল।

প্রথম ওভারে ৭ রান দেয়া ফিজের দ্বিতীয় ওভার থেকে আসে মাত্র ২ রান। এরপর নিজের তৃতীয় ওভারের দ্বিতীয় বলেই উইকেটের দেখা পান মোস্তাফিজ। তার স্লোয়ারে বিভ্রান্ত হয়ে স্লগ করেন রাহুল ত্রিপাঠী। ডিপ স্কয়ারে থাকা রায়ান পরাগ সহজ ক্যাচ ধরেন। ১৯তম ওভারে কোনো উইকেট না পেলেও ৯ রান দেন। ৪ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট তুলে নেন ফিজ।

মাঝারি লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালো হয়নি রাজস্থানের। ওপেনার জস বাটলার ফিরে গেছেন মাত্র ৫ রান করে। তিনে নামা জসওয়াল ১৭ বলে ২২ রানের ইনিংস খেলেন। তবে অধিনায়ক সাঞ্জু স্যামসন ও শিভম দুবে মিলে ৪৫ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেন।  

দুবে ১৮ বলে ২২ রান করে আউট হওয়ার পর ১৫ রান যোগ হতেই বিদায় নেন রাহুল তেওয়াতিয়া (৫)। ৪১ বলে ৪২ রানে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রাজস্থানের অধিনায়ক। ২৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন মিলার।


সংক্ষিপ্ত স্কোর:

কলকাতা নাইট রাইডার্স: ২০ ওভারে ১৩৩/৯ (ত্রিপাঠী ৩৬, কার্ত্তিক ২৫, রানা ২২; মরিস ২৩/৪, মোস্তাফিজ ২২/১, উনাদকাট ২৫/১, সাকারিয়া ৩১/১)

রাজস্থান রয়্যালস: ১৮.৫ ওভারে ১৩৪/৪ (বরুণ চক্রবর্তী ৩২/২, মাভি ১৯/১, প্রসিদ্ধ কৃষ্ণা ৩ ওভারে ২০/১)

ফল: রাজস্থান ৬ উইকেটে জয়ী।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh