পরাজয়ের প্রহর গুনছে বাংলাদেশ

পালেকেল্লেতে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন শেষেই পরাজয় দেখছে বাংলাদেশ। হার এড়াতে শেষ দিনে ২৬০ রান করতে হবে টাইগারদের, হাতে আছে ৫ উইকেট। এমন সমীকরণে টাইগারদের পরাজয় প্রায় নিশ্চিত। 

প্রথম ইনিংসে লংকানদের করা ৪৯৩/৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ২৫১ রানে অলআউট হয় বাংলাদেশ দল। 

প্রথম ইনিংসে ২৪২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ১৯৪ রান করে ৪৩৭ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিক শ্রীলঙ্কা। 

চতুর্থ ইনিংসে ৪৩৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ১৭১ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬ বলে ২৪ রান করে রমেশ মেন্ডিসের শিকারে পরিণত হন তামিম। আর ৪৬ বলে ব্যক্তিগত ৩৪ করে প্রবীণ জয়াবিক্রমের বলে আউট হন সাইফ। আর দলীয় শতক পার হওয়ার পর জয়াবিক্রমের দ্বিতীয় শিকার হয়ে ৪৪ বলে ২৬ করে বোল্ড হন নাজমুল হোসেন শান্ত।

এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম হাল ধরার চেষ্টা করেন। তবে রমেশ মেন্ডিসের বলে এই দুজনেই ফিরে যান। মুমিনুল ৪৮ বলে ৩২ করে বোল্ড হন। আর ৬৩ বলে ৪০ করা মুশফিক ধনাঞ্জয়া ডি সিলভার ক্যাচে পরিণত হন।

শ্রীলঙ্কান স্পিনার রমেশ মেন্ডিস ৩টি ও প্রবীণ জয়াবিক্রম ২টি উইকেট নিয়েছেন।

রবিবার চতুর্থ দিনের শেষ ১২ ওভারের খেলা বাকি থাকতেই দেখা দেয় আলোর স্বল্পতা। এ সমস্যার কারণে এদিন আর খেলা মাঠে গড়ায়নি। তার আগে ৫ উইকেটে ১৭৭ রান করে বাংলাদেশ। জয় ছিনিয়ে নিতে হলে সোমবার শেষ দিনে টাইগারদের করতে হবে ২৬০ রান। হাতে আছে মাত্র ৫ উইকেট। স্বীকৃত ব্যাটসম্যান আছেন লিটন আর মিরাজ। উইকেটে স্পিন ধরায় পরাজয়টা নিশ্চিত ধরা যায়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh