সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টিন ১৪ দিন

মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান।

মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান।

আইপিএলের এবারের আসর স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ফলে দেশে ফিরে আসছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দেশে ফেরার পর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেন না থাকতে হয়, সে চেষ্টা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু স্বাস্থ্য অধিদফতর সাফ জানিয়ে দিয়েছে, তাদের বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

স্বাস্থ্য অধিদফতরের প্রধান অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, বিসিবি থেকে কোয়ারেন্টিন না করার জন্য চিঠি দেয়া হয়েছিল। আমরা না করে দিয়েছি।  সাকিব ও মোস্তাফিজের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। নিয়মানুযায়ী তাদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

এদিকে শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরে আসা জাতীয় দলের ক্রিকেটারদের ক্ষেত্রে ১৪ দিনের বদলে ৩ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিব ও মোস্তাফিজকে ‘বিশেষ ব্যবস্থায়’ দেশে ফেরানোর কথা ভাবছে বিসিবি। বিসিবি সূত্রে জানা গেছে, তারা যেহেতু আইপিএলে জৈব-সুরক্ষা বলয়ে ছিলেন, দেশে ফেরার পর তাদের জন্য কোয়ারেন্টিন শিথিল করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এখন জানা গেল, ১৪ দিনের কোয়ারেন্টিনেই থাকতে হবে তাদের।

আইপিএল শেষ করে আগামী ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব ও মোস্তাফিজের। চলতি মাসে ঘরের মাঠে অনুষ্ঠেয় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ছিলেন এই দুজন। কিন্তু করোনার দাপটে আজ মঙ্গলবার হুট করেই আইপিএল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আইপিএল বন্ধ ঘোষণার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে যে, দেশি-বিদেশি ক্রিকেটারদের বাড়িতে পাঠানোর জন্য তারাই ব্যবস্থা করছে। তাই পরিস্থিতির ওপর নজর রাখছে বিসিবি। দুই বোর্ডের সমন্বয়ের মাধ্যমেই সাকিব-মোস্তাফিজকে ফেরানো হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh