কোয়ারেন্টিন শেষে অনুশীলনে ফিরছেন সাকিব-মোস্তাফিজ

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান / ফাইল ছবি

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান / ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলে ভারত থেকে ফেরায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হয় সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে। তবে ঘরের মাঠে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের অনুশীলনে এই দুই ক্রিকেটারকে পাওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছিল বিসিবি। শেষ মুহূর্তে এসে সরকারের মন গলাতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অবশেষ ১২ দিন পর মুক্ত হলেন সাকিব-মোস্তাফিজ।

মঙ্গলবার (১৮ মে) থেকেই অনুশীলন শুরু করবেন তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা সরকারের কাছে থেকে মৌখিক অনুমোদন পেয়েছি। গতকাল রাতেই লিখিত আকারে পাওয়ার কথা ছিল, কিন্তু সেটি এখনো আমাদের হাতে এসে পৌঁছায়নি। আশা করছি সকালের মধ্যেই পেয়ে যাব। সাকিব আর মোস্তাফিজ আজ থেকেই অনুশীলন শুরু করবেন।’

এর আগে আইপিএল মাঝপথে স্থগিত হয়ে যাওয়ায় গত ৬ মে বাংলাদেশে ফিরে আসেন সাকিব আর মোস্তাফিজ। তবে বাড়ি ফেরার সুযোগ পাননি তারা। ভারত থেকে আসায় দুজনকেই হোটেল কোয়ারেন্টিনে পাঠানো হয়। সে হিসেবে আগামী ১৯ মে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষ হওয়ার কথা। তবে জাতীয় স্বার্থে এই দুই ক্রিকেটারের কোয়ারেন্টিন প্রক্রিয়া শিথিল করতে সরকারের সঙ্গে দেনদরবার চালিয়ে যায় বিসিবি। শেষ মুহূর্তে এসে তার ফল মিলেছে। দুদিন আগেই মুক্ত হয়েছেন সাকিব আর মোস্তাফিজ।

তবে সুরক্ষা বলয়ের মধ্যেই থাকতে হচ্ছে তাদের। আজই জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন দুজন। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের স্কোয়াডে নাম থাকায় এদিন অনুশীলন শেষ করে আবার হোটেলে উঠবেন তারা। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আগামী ২৩ তারিখ। দ্বিতীয় ম্যাচটি ২৫ মে এবং শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৮ মে। দিবারাত্রির তিনটি ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh