ফিরলেন সাকিব, বাদ পড়লেন শান্ত

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (২০ মে) এ স্কোয়াড ঘোষণা করে বিসিবি।

অন্যদিকে ১৫ সদস্যের দলে জায়গা হয়নি তরুণ বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর। গত কয়েকদিন ধরে আরেক বাঁহাতি টপঅর্ডার ইমরুল কায়েসের নাম বারবার শোনা গেলেও, তাকে মূল স্কোয়াডে রাখেনি বিসিবি। তবে ছুটি শেষে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

আগামী ২৩, ২৫ ও ২৮ মে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি। দিবারাত্রির ম্যাচগুলো শুরু হবে দুপুর ১টা থেকে। শেষ ম্যাচের আগে আবার নতুন করে স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

এবার শুধু ১৫ সদস্যের স্কোয়াডই ঘোষণা করেনি বিসিবি, সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবেও রেখেছেন চারজনকে। তারা হলেন নাইম শেখ, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব। অর্থাৎ প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ, ইমরুল কায়েস ও নাজমুল হোসেন শান্ত।

নিউজিল্যান্ড সফরে সবশেষ ওয়ানডে খেলেছিল বাংলাদেশ দল। সেই সফরে একইসঙ্গে টি-টোয়েন্টি সিরিজ থাকায় ঘোষণা করা হয়েছিল ২০ জনের দল। সেখানে অন্যতম প্রধান সদস্য ছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু রঙিন পোশাকে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে না পারায় এবার বাদ পড়লেন দল থেকে।

অন্যদিকে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। পরে আইপিএলে অংশ নিতে যাননি শ্রীলঙ্কা সফরেও। তবে সেখানে ছিল না ওয়ানডে ম্যাচ। তাই এক সিরিজ বিরতি দিয়েই ফের দলে চলে এলেন সাকিব।

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে নতুন মুখ নেই কোনো। তবে অনভিষিক্ত খেলোয়াড় হিসেবে রয়েছেন তরুণ বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। টেস্ট ও টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তার। আসন্ন সিরিজে একদিনের ক্রিকেটেও দেখা যেতে পারে পঞ্চগড়ের এই তরুণকে।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান ও শরিফুল ইসলাম।

স্ট্যান্ড বাই: নাইম শেখ, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //