ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রশ্ন না করতে তামিমের অনুরোধ

ব্যাটিংয়ের ধরন নিয়ে বারবার প্রশ্নের সম্মুখিন হওয়ায় বিরক্ত তামিম ইকবাল। তার বিগত ধারাবাহিকতা অনুসরণ করেই তিনি ব্যাটিং করে যাবেন বলে জানালেন। ভবিষ্যতে আর এই প্রসঙ্গ নিয়ে প্রশ্ন না করার অনুরোধও করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

শুক্রবার (২১ মে) শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশ অধিনায়কের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন তামিম।

তিনি বলেন, ‘আমার ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে মনে হয় আমি অনেক কথা বলেছি। অনেকবারই বলেছি। এটা কখনোই থামবার নয়, প্রশ্ন আসতেই থাকে। আমি কোন অ্যাপ্রোচে খেলব…যে অ্যাপ্রোচে খেলে আসছি গত চার-পাঁচ বছর ধরে, ওই অ্যাপ্রোচেই খেলতে থাকব, কারণ আমি খুবই সফল।’

তিনি আরো বলেন, ‘আর এটা নিয়ে আসলে আমার ভবিষ্যতেও কিছু বলার নেই। যথেষ্ট বলেছি এটা নিয়ে। সবার কাছে অনুরোধ করছি আবার এই প্রশ্ন না করতে।’

গত পাঁচ বছরে ওয়ানডেতে দুই হাজারের বেশি রান করেছেন ১১ জন ওপেনার। তাদের মধ্যে তামিমের ব্যাটিং গড় তৃতীয় সর্বোচ্চ, ৫১.৬৭। তার চেয়ে বেশি গড় আছে কেবল রোহিত শর্মা (৬০.৮২) ও ডেভিড ওয়ার্নারের (৫৫.০৫)।

তবে স্ট্রাইক রেটে এই ১১ জনের মধ্যে সবচেয়ে পিছিয়ে তামিম। তার স্ট্রাইক রেট ৭৮.৬৮। এই সময়ে ২ হাজার রান করা ওপেনারদের মধ্যে আশির কম স্ট্রাইক রেট কেবল তারই।

স্ট্রাইক রেটে তামিমের ঠিক ওপরে থাকা পল স্টার্লিংয়ের স্ট্রাইক রেটও বেশ ওপরে, ৮৪.১৫। স্টার্লিংয়ের ওপরে আছেন অ্যারন ফিঞ্চ, ৮৮.৭০। বাকি সবার স্ট্রাইক রেট নব্বইয়ের ওপরে।

তামিম অবশ্য নানা সময়ে ব্যাখ্যা দিয়েছেন, বাংলাদেশ দলের চাওয়া থাকে তার লম্বা সময় উইকেটে থাকা। তিনি তা মেটানোর চেষ্টা করেন। পাশাপাশি বাংলাদেশের উইকেটের কথাও বলেছেন তিনি, বিশেষ করে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট, যা বেশির ভাগ সময় থাকে বেশ মন্থর, শট খেলা যেখানে কঠিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //