টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

এই ম্যাচ জিতলে হবে ইতিহাসও। এখনো পর্যন্ত কখনো শ্রীলঙ্কাকে ওয়ানডে সিরিজে হারাতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে জয় পেলেই সেই অতৃপ্তি দূর হবে তামিম ইকবালদের। বড় সুযোগ আছে আরও একটি।

এই ম্যাচ জিতলেই আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠে যাবে বাংলাদেশ। সাত ম্যাচের চারটিতে জিতে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে বাংলাদেশ। এই ম্যাচ জিতলে ইংল্যান্ডকে টপকে বাংলাদেশ উঠে যাবে ফাইনালে। 

প্রথমবারের মতো ওয়ানডে খেলার সুযোগ পাচ্ছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি এবং শ্রীলঙ্কা সফরে টেস্টের পর এবার ঘরের মাঠে ওয়ানডে অভিষেক হলো পঞ্চগড়ের এই তরুণ পেসারের। তাকে সুযোগ দিতে জায়গা হারিয়েছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, ইসুরু উদানা ও দুশমন্থ চামিরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //