আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর মিজানুরের ব্যাটিং ঝড়

আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকের পর মিজানুর রহমান ছড়ালেন দারুণ সব স্ট্রোকের ছটা। ব্যাটে-বলে অভিজ্ঞ দুই ক্রিকেটারের ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে লেজেন্ডস অব রূপগঞ্জকে উড়িয়ে দিল ব্রাদার্স ইউনিয়ন।

এদিন আগে ব্যাট করতে নেমে ব্রাদার্সের পেসার আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকে একেবারেই সুবিধা করতে পারেনি রূপগঞ্জ। বাংলাদেশি পঞ্চম বোলার হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করার দিনে বল হাতে ৪ উইকেট নেন ৩০ বছয় বয়সী আলাউদ্দিন বাবু। এতে মাত্র ১১১ রানে অল আউট হয়ে যায় রূপগঞ্জ। পরে মাত্র ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌছে যায় ব্রাদার্স। ৮ উইকেটে জয় পাওয়ার দিনে ফিফটি তুলে নেন ব্রাদার্সের মিজানুর রহমান।

টার্গেট পূরণে নেমে ব্রাদার্সের শুরুটা নেহায়েত মন্দ হয়নি। উদ্বোধনি জুটিতে ৫৩ রান যোগ করেন দুই ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকী ও মিজানুর। ২১ রান করে জুনায়েদ আউট হলেও হাল ধরে থাকেন অধিনায়ক মিজানুর। দ্বিতীয় উইকেটে জাহিদুর জামানের সঙ্গেও সমান ৫৩ রানের জুটি গড়েন তিনি। এর ফাকে ব্যক্তিগত ফিফটি তুলে নেন মিজানুর। যখন ৭৪ রানে আউট হন, তখন দলের জয়ের জন্য প্রয়োজন ৬ রান।

মোহাম্মদ শহীদের বলে আউট হওয়ার আগে ৫২ বলের ইনিংসটি সাজান ৮টি চার ও ৩টি ছয়ের মারে। এরপর আর কোনও বিপদে পড়তে হয়নি ব্রাদার্সকে। জাহিদুরের ১১ ও মাইশুকুরের অপরজিত ৬ রানের কল্যাণে ২৭ বল ও ৮ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌছে যায় ব্রাদার্স।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ব্রাদার্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং তোপে সুবিধা করতে পারেনি রূপগঞ্জ। প্রথম ওভারেই ওপেনার আজমির আহমেদের উইকেট হারায় দলটি। দলীয় ২১ রানে ব্যক্তিগত ৭ রানে থাকা সাদমানকে ফেরান সুজন হাওলাদার। অধিনায়ক নাঈম ইসলাম প্রতিরোধ গড়ার চেষ্টা করেন, তবে আল-আমিন জুনিয়র ৪ রান করে আউট হলে তিনিও ফিরে যান সর্বোচ্চ ৩৮ রান করে।

এদিন ব্যাট হাতে ব্যর্থ সাব্বির রহমানও। ১৮ বলে ২৩ রান করে সাকলাইন সজীবের বলে আউট হন জাতীয় দলের এই ক্রিকেটার। সমান ১টি করে চার ও ছয় আসে তার ব্যাট থেকে। এর আগেই অবশ্য ১৩ রানে থাকা সানজামুলকে ফেরান মানিক খান। পরে আর কোনও ব্যাটসম্যান সুবিধা করতে না পারলে ১১১ রানে অল-আউট হয় লিজেন্ড অব রূপগঞ্জ। ব্রাদার্সের হয়ে হ্যাটট্রিক করা আলাউদ্দিন বাবু ৪টি এবং সুজন, সজীব ২টি করে উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর:

রূপগঞ্জ: ১৯.১ ওভারে ১১১ (আজমির ১, সাদমান ৭, নাঈম ৩৮, আল আমিন ৪, সানজামুল ১৩, সাব্বির ২৩, জাকের ১২, সোহাগ ২, মুক্তার ৬, শহীদ ০*, নাবিল ০; আলাউদ্দিন ৩.১-০-২১-৪, মানিক ৪-১-১১-১, সুজন ৩-০-১৪-২, সাকলাইন ৩-০-২২-২, রাহাতুল ২-০-১৯-০, নাঈম জুনিয়র ৪-০-২৩-১)।

ব্রাদার্স: ১৫.৩ ওভারে ১১২/২ (মিজানুর ৭৪, জুনায়েদ ২১, জাহিদুজ্জামান ১১*, মাইশুকুর ৬*; নাবিল ৪-১-১৮-০, শহীদ ২-০-২৪-১, সানজামুল ৪-০-২৬-১, সোহাগ ৪-০-৩১-০, মুক্তার ১.৩-০-১৩-০)।

ফল: ব্রাদার্স ইউনিয়ন ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: আলাউদ্দিন বাবু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //