ওয়ার্নার-স্মিথ-ম্যাক্সওয়েল বাদেই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। বুধবার (১৬ জুন) ঘোষণা করা ১৮ সদস্যের দলে নেই ডেভিড ওয়ার্নার, প্যাট কামিনস, স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের মতো সিনিয়র তিন ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড প্রধান ট্রেভর হনস জানান, ‘স্মিথ কনুইয়ের চোটের কারণে দলে নেই। তাকে বিশ্বকাপ ও অ্যাশেজের আগে পুরো সুস্থ হয়ে ওঠার জন্য সময় দেওয়া হয়েছে। চিকিৎসকদের নির্দেশে এই সফরে যাচ্ছে না।’

স্মিথ ছাড়াও দলে নেই আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ বোলার কামিনস, ওপেনার ওয়ার্নার ও ওয়ানডে স্পেশালিস্ট ম্যাক্সওয়েল। এছাড়া দুই ফাস্ট বোলার জাই রিচার্ডসন ও কেইন রিচার্ডসন আর অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকেও দলে রাখেনি সিএ।


তবে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য দলে ফিরেছেন দুই ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও জশ হেইজলউড। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে না খেললেও, উইন্ডিজ ও বাংলাদেশ সফরে আসছেন তারা। চার বছর দলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টি স্পেশালিস্ট ৩৮ বছর বয়সী ড্যান ক্রিস্টিয়ান। ব্যাটসম্যান বেন ম্যাকডারমটকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

দলে নতুন মুখ ওয়েস এইগার। প্রথমবারের মতো অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন সাউথ অস্ট্রেলিয়ার এই পেইসার। আরেক পেইসার নেইথান এলিস ও লেগস্পিনার দলের সঙ্গে যাচ্ছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে।

দুই সিরিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছে অস্ট্রেলিয়া। যার কারণে আইপিএল খেলা টি-টোয়েন্টি স্পেশালিস্ট জেসন বেরেনডর্ফ, মোয়েসেস হেনরিকেস, রাইলি মেরেডিথ, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জ্যাম্পাকে রাখা হয়েছে স্কোয়াডে।

তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলতে অস্ট্রেলিয়া ক্যারিবিয়ানে যাচ্ছে ২৮ জুন। সেখান থেকে তারা পাঁচটি টি-টোয়েন্টি খেলতে আগস্টে আসবে বাংলাদেশে।

অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন এইগার, ওয়েস এইগার, জেসন বেরেনডর্ফ, মোয়েসেস হেনরিকেস, রাইলি মেরেডিথ, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জ্যাম্পা, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, জশ হেইজলউড, ড্যান ক্রিস্টিয়ান, বেন ম্যাকডারমট, অ্যাস্টন টার্নার, ম্যাথিউ ওয়েড, জশ ফিলিপ, মিচেল মার্শ ও মিচেল সোয়েপসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //