সুপার ওভারে জিতে সুপার লিগ নিশ্চিত মোহামেডানের

অসদাচরণের দায়ে নিষিদ্ধ সাকিব আল হাসানকে ছাড়াই নিজেদের ম্যাচ জিতে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বৃষ্টি বিঘ্নিত উত্তেজনাপূর্ণ ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে সুপার ওভারে হারিয়েছে মোহামেডান।

বুধবার (১৬ জুন) বিকেসপির চার নম্বর মাঠে বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ১০ ওভারে। টস জিতে ব্যাট করতে নেমে নয় উইকেট হারিয়ে ৮৮ রান করে মোহামেডান।

ওপেনার আব্দুল মজিদ ছাড়া কেউই দুই অঙ্কের দেখা পাননি। মজিদ ৩০ বলে ৫৪ রান করে নবম ওভারে আউট হন। তার ইনিংসে ছিল চারটি ছক্কা ও পাঁচটি চার।

এরপরই ধস নামে মোহামেডান লাইনআপে। নয় বলে মাত্র তিন রানে পাঁচ উইকেট হারায় পুরান ঢাকার ঐতিহ্যবাহী দলটি। চারজন ব্যাটসম্যান শূন্য রানে আউট হন। মজিদের ৫৪ এর পর সর্বোচ্চ ইনিংস ছিল আট রানের।

খেলাঘরের সিমার ইরফান হোসেন মাত্র নয় রানে চার উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে, প্রথম বলেই তাসিকন আহমেদের কাছে এলবিডাব্লিউ হন খেলাঘরের ওপেনার ইমতিয়াজ হোসেন। অন্যপ্রান্তে ঝড়ো গতিতে খেলা শুরু করেন জহুরুল ইসলাম।

তৃতীয় ওভারের প্রথম বলে সাদিকুর রহমানকে আউট করে মোহামেডানকে দ্বিতীয় সাফল্য এনে দেন ভারপ্রাপ্ত অধিনায়ক শুভাগত হোম। দুই ওভার পর আসিফ হাসানের বোলে স্টাম্পড হন ১৫ বলে ২৮ রান করা জহুরুল। এরপর দলের হয়ে একা লড়াই করেন মাসুম খান।

শেষ ওভারে জয়ের জন্য খেলাঘরের দরকার ছিল ছয় রান। মাসুম ১৭ বলে ৩৩ রান করে অপরাজিত থাকলেও দলকে টার্গেটে পৌঁছাতে পারেননি। মোহামেডানের পেইসার আবু জায়েদ রাহী মাত্র পাঁচ রান দিলে খেলাঘরের স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ৮৮। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে আগে ব্যাট করে খেলাঘর। আবু জায়েদের করা ওভারে জহুরুল ইসলামের উইকেট হারিয়ে ১৩ রান তোলে তারা।

জবাবে এক উইকেট হারিয়ে খালেদ আহমেদের করা ওভার থেকে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪ রান তুলে নেয় মোহামেডান।

মোহামেডানের রাউন্ড আর এক ম্যাচ বাকি। ১৭ জুন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে তারা।

১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক আছে শীর্ষে। নয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। আর নিজেদের দশম ম্যাচে ষষ্ঠ জয় নিয়ে মোহামেডান আছে তিন নম্বরে। তাদের সংগ্রহে ১৩ পয়েন্ট।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //