চুক্তির জন্য ১৯ ক্রিকেটারের নাম প্রস্তাব

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির জন্য ক্রিকেটারদের একটি তালিকা করেছে। ওই তালিকা পরিচালনা পর্ষদের সভায় অনুমোদন হয়ে গেছে। ক্রিকেটারদের চুক্তির জন্য ফর্মও পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে কোন ক্রিকেটার কোন ফরম্যাটে খেলবেন তা জানতে প্রথমবারের মতো ক্রিকেটারদের ফরম্যাট বেছে নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

বিসিবির নির্বাচক প্যানেল জানিয়েছে, ক্রিকেটাররা তিন ফরম্যাটেই খেলার জন্য টিক দিতে পারবেন। যেমন- টেস্ট অধিনায়ক মুমিনুল হকের ওয়ানডে খেলতে না পারা নিয়ে আক্ষেপ আছে। আবার মাহমুদুল্লাহ সুযোগ পেলে টেস্ট খেলতে চান। কিন্তু তারা বোর্ডের থেকে আগে জেনে নিচ্ছেন, তাদের ওয়ানডে কিংবা টেস্ট ফরম্যাটে খেলানোর কোন পরিকল্পনা বোর্ডের আছে কি না। যদি উত্তর না হয় তাহলে তারা ওই ঘরে টিক দিতে চান না। বোর্ড মূলত জানতে চায়- পেসার মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাকিব আল হাসানরা টেস্ট খেলতে চান কি-না। আবার গুঞ্জন আছে তামিম ইকবাল টি-২০ ফরম্যাট থেকে সেরে যেতে চান। ওই ইচ্ছার কথা তিনি ফর্মের মাধ্যমে বোর্ডকে জানান কি না।

ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে কেন্দ্রীয় চুক্তির জন্য ১৯ জনের একটি তালিকা করা হয়েছে বলা জানা গেছে। ওই তালিকায় নেই সৌম্য সরকার, রুবেল হোসেন, টেস্ট পেসার এবাদত হোসেনের নাম। 

প্রস্তাবিত চুক্তির তালিকা: তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নাঈম হাসান, নাঈম শেখ, শেখ মেহেদী, সাদমান ইসলাম, শরিফুল ইসলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //