জিম্বাবুয়ে সফরে ৩ ফরম্যাটের দল ঘোষণা

টাইগারদের জিম্বাবুয়ে সফর দরজায় কড়া নাড়ছে। ২৬ জুন লিগ শেষ করার ৭২ ঘণ্টা না যেতেই এক ম্যাচের টেস্ট, সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ২৯ জুন ভোরে রাজধানী ঢাকা ত্যাগ করবে টাইগার ক্রিকেটাররা।

বুধবার (২৩ জুন) জিম্বাবুয়ে সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশের। সাকিব আল হাসান আছেন সব ফরম্যাটেই। আর মুশফিকুর রহিম বিশ্রাম পেয়েছেন টি টোয়েন্টি সিরিজ থেকে।

ঘোষিত দলে তিন ফরম্যাটেই সুযোগ পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। টি-টোয়েন্টি দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি। 

জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটেই দলে আছেন সাকিব। একইভাবে সব ফরম্যাটে দলে রয়েছেন নুরুল হাসান সোহান। সফরের ঘোষিত দলে একমাত্র নতুন মুখ শামীম হোসেন। ওয়ানডে দল থেকে বাদ পড়া সৌম্য সরকার রয়েছেন শুধু টি-টোয়েন্টি দলে। মুস্তাফিজুর রহমান আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টেস্ট খেলবে একটি, এরপর তিনটি করে খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি। ৭-১১ জুলাই একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে। এরপর শুরুর ওয়ানডে সিরিজের লড়াই। ১৬, ১৮ ও ২০ জুলাই ওয়ানডেগুলো খেলবে বাংলাদেশ। ২৩ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সেদিন সিরিজের প্রথম ম্যাচ খেলে ২৫ ও ২৭ সিরিজের বাকি দুই ম্যাচে খেলবে দুই দল। 

টেস্ট দল

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।

ওয়ানডে দল

তামিম ইকবাল খান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //