জুন মাসের সেরা খেলোয়াড় ডেভন কনওয়ে

ডেভন কনওয়ে

ডেভন কনওয়ে

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া শুরু করেছে এ বছরের জানুয়ারি থেকে। জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ডেভন কনওয়ে। 

নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড়ের নির্বাচিত হয়েছেন কনওয়ে। জুন মাসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার। সেই ম্যাচেই লর্ডসে ক্যারিয়ারের প্রথম ইনিংসেই ডাবল সেঞ্চুরি হাঁকান কনওয়ে। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে করেন ৮০।

এছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে দুই ইনিংসে করেন ৫৪ এবং ১৯। জুন মাসে একটি ডাবল সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরি হাঁকানোর সুবাদেই এই পুরস্কার নিজের করে নিয়েছেন কনওয়ে। ক্যারিয়ারের প্রথম ৩টি টেস্ট ম্যাচের পর কনওয়ের নামের পাশে ৩৭৯ রান। গড় ৬৩.১৭। স্ট্রাইকরেট ৫০।

এই অর্জনের অনুভূতি জানাতে গিয়ে কনওয়ে বলেন, ‘এই পুরস্কার জিতে আমি সত্যিই খুব সম্মানিত বোধ করছি। টেস্টে পারফরম্যান্সের জন্য পুরস্কারটি পাওয়ায় এটিকে আরও বেশি বিশেষ মনে হচ্ছে। লর্ডসে দ্বিশতক হাঁকিয়ে আমার একটি স্বপ্ন পূরণ হয়েছে।'

তিনি আরও যোগ করেন, ‘ভারতের বিপক্ষে ফাইনালে অবদান রেখে টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি জয়ও গর্ব করার জায়গা। আমি ধন্যবাদ জানাচ্ছি আইসিসিকে। নিউজিল্যান্ডকে ধন্যবাদ দিতে চাই কারণ তারা আমাকে সমর্থন ও সাহস জুগিয়েছে। বছরের বাকি অর্ধে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি।’ 

জুন মাসের সেরা খেলোয়াড় হওয়ার পথে কনওয়ে হারিয়েছেন সতীর্থ কাইল জেমিসন ও জন্মভূমি দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক কুইন্টন ডি কককে।

এছাড়া জুন মাসে নারী ক্রিকেটে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের লেগ স্পিনার সোফি একলেস্টন।  ২০২১ সালের জানুয়ারি থেকে শুরু হওয়ার এই পুরস্কার প্রথম ৬ মাসে পেয়েছেন যথাক্রমে ঋশভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, বাবর আজম, মুশফিকুর রহিম ও ডেভন কনওয়ে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh