দ্রুতই ফর্মে ফিরবেন সাকিব, বিশ্বাস তামিমের

সাম্প্রতিক সময়ে বল হাতে দলের জয়ে অবদান রাখলেও ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারছেন না সাকিব আল হাসান। তবে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে সাকিবের অফ ফর্ম নিয়ে চিন্তিত নন তামিম ইকবাল। বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক বিশ্বাস করেন, যত দ্রুত সম্ভব সাকিব ফিরবে এবং ব্যাটে-বলে পারফর্ম করবে।

নিষেধাজ্ঞা কাটিয়ে চলতি বছরের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। এ ছাড়া সেই সিরিজে অপরাজিত ৪৩ রানের একটি ইনিংসও ছিল তাঁর।

সেই সঙ্গে বল হাতে ৬ উইকেট নিয়ে সিরিজ সেরা হওয়ার সঙ্গে প্রত্যাবর্তনটা দারুণভাবে রাঙিয়ে ছিলেন সাকিব। তবে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে ছিলেন একেবারে নিষ্প্রভ। পুরো সিরিজে ব্যাট হাতে ১৯ রান করা সাকিব বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট।

সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল) আলো ছড়াতে পারেননি। মাঝের দিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেললেও নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বল হাতে ৫ উইকেট নিলেও ব্যাট ছিলেন ব্যর্থ। তবুও সাকিবকে চিন্তিত নন তামিম।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম বলেন, ‘আমি সবসময় আশাবাদী থাকি। আমার কাছে মনে হয় সাকিব যে পর্যায়ের খেলোয়াড় যেকোনো পরিস্থিতিতে, যেকোনো ম্যাচে সে ঘুরে দাঁড়াতে পারে। সেটা ব্যাটিং হোক বোলিং হোক।’

তিনি আরও বলেন, ‘আমার কাছে মনে হয় আন্তর্জাতিক ক্রিকেটে এমন ভালো সময় খারাপ সময় থাকেই, এটা একদমই স্বাভাবিক। আমাদের তার প্রতি বিশ্বাস রাখতে হবে। আমি নিশ্চিত আজ হোক কাল হোক, যত দ্রুত সম্ভব সে ফিরবে, স্কোর করবে এবং উইকেট তুলে নিবে। সে এই ধরণের খেলোয়াড়ই।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //