বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ পিছিয়ে যাওয়ার শঙ্কা

ওয়েস্ট ইন্ডিজ থেকে আগামী ২৯ জুলাই বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। কিন্তু অজিদের বাংলাদেশে আসা পিছিয়ে যেতে পারে। এমন হলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচিতেও আসবে পরিবর্তন।

কারণ, উইন্ডিজ-অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডের টস হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের একজন সাপোর্ট স্টাফের করোনা আক্রান্ত হওয়ার খবর আসে, ম্যাচটি স্থগিত করা হয়। ম্যাচ সংশ্লিষ্ট সবাইকে আইসোলেশনে রাখা হয়।

চিন্তায়ই পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল। জৈব সুরক্ষা বলয়ে থাকা একজন করোনায় আক্রান্ত হওয়ায় দ্বিতীয় ওয়ানডের টসের পরও ম্যাচ স্থগিত হয়ে যায়। এই ঘটনায় উইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজ দুইদিন পিছিয়ে গেছে। এর প্রভাব পড়তে পারে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরেও। 

বাংলাদেশে এসে তিন দিনের কোয়ারেন্টিন করার কথা অস্ট্রেলিয়া দলের। এরপর ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট বাংলাদেশের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা অস্ট্রেলিয়ার। কিন্তু বিসিবি সূত্র জানাচ্ছে, অস্ট্রেলিয়া দেরিতে আসবে বলে সূচিতেও পরিবর্তন হবে। তবে ভেন্যু আগেরটিই থাকবে, সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 

এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও কোনো বিবৃতি দেয়নি। তবে পরিবর্তন এলেও তাতে সমস্যা নেই দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির। সব কিছুর জন্যই বিসিবি প্রস্তুত আছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

নিজাম উদ্দিন চৌধুরী বলেন, 'এটা নিয়ে এখনও কথা বা আলোচনা হয়নি দুই বোর্ডের মধ্যে। শেষ পর্যন্ত এমন হলেও সমস্যা নেই। অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে আমরা আশাবাদী। এই সিরিজের পর অস্ট্রেলিয়া ও আমাদের কোনো খেলা নেই। কয়েকদিন পেছালেও সিরিজ আয়োজনে সমস্যা হবে না।'

গত বৃহস্পতিবার উইন্ডিজ-অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডের টস হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের একজন সাপোর্ট স্টাফের করোনা আক্রান্ত হওয়ার খবর আসে, ম্যাচটি স্থগিত করা হয়। ম্যাচ সংশ্লিষ্ট সবাইকে আইসোলেশনে রাখা হয়। পরে দুই দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, টিভি ক্রুসহ ১৫২ জন করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় সিরিজ চালিয়ে নেওয়ার সবুজ সঙ্কেত আসে।

কোয়ারেন্টিন জটিলতায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিকুর রহিমের খেলার সম্ভাবনা শেষ হয়ে গিয়েছিল। এই সিরিজে খেলতে ২১ জুলাই থেকে কোয়ারেন্টিনে থাকতে হতো তাকে। তবে সিরিজ পেছালে মুশফিকের খেলার সুযোগ তৈরি পারে, ১০ দিনের কোয়ারেন্টিন পূর্ণ করার সুযোগ পাবেন তিনি। বিষয়টি নিয়ে বিসিবি নতুন করে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বলবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //