হাসারাঙ্গার ঘূর্ণিতে তছনছ ভারত

সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় ভারত ও শ্রীলঙ্কা। এদিন ‘বার্থডে বয়’ ওয়ানিন্দু হাসারাঙ্গার স্পিন বিষে নীল হয়েছে ভারত। জন্মদিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার এখন শ্রীলঙ্কার এই লেগ স্পিনারের। 

২৫তম জন্মদিনে ৯ রান খরচায় ৪ উইকেট নিয়ে তিনি পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরকে (৪/২১)। আর ভারতের ব্যাটিংয়ে ভরাডুবি হয়েছে। কলম্বোতে ৮ উইকেট হারিয়ে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৮১ রান করেছে সফরকারীরা, যা এই ফরম্যাটে তাদের তৃতীয় সর্বনিম্ন স্কোর।

২০০৮ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭৪ রানে অলআউট হয় ভারত। শ্রীলঙ্কার বিপক্ষে ৬৩ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে সেই লজ্জার রেকর্ড ভাঙার শঙ্কায় ছিল তারা। শেষ পর্যন্ত কুলদীপ যাদব ও চেতন সাকারিয়ার প্রতিরোধ গড়া জুটিতে মান বাঁচায় দলটি। তবে গোটা ২০ ওভার ব্যাটিং করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটা কোনও দেশের দ্বিতীয় সর্বনিম্ন ইনিংস।

কুলদীপের অপরাজিত ২৪ রান ছিল ভারতের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, ৫ রানে খেলছিলেন সাকারিয়া।

টস জিতে ব্যাট করতে নেমে চতুর্থ বলেই গোল্ডেন ডাক মারেন ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান। তাকে আউট করেন দুষ্মন্ত চামীরা। এরপর উইকেট হারানোর মিছিল। হাসারাঙ্গার জোড়া আঘাতে ৫ ওভার শেষ হতেই তাদের স্কোর ৪ উইকেটে ২৫ রান। পরের চার উইকেট ভারত হারায় ২৭ রানের ব্যবধানে।

কুলদীপ ছাড়া দুই অঙ্কের ঘরে রান করেছেন রুতুরাজ গায়কোয়াড় (১৪) ও ভুবনেশ্বর কুমার (১৬)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //