করোনা পরীক্ষার ফল জানাবে না অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া দলের ক্রিকেটার

অস্ট্রেলিয়া দলের ক্রিকেটার

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে টাইগার ডেরায় পা দেয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাথায় শর্তের বোঝা চাপিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার সবই প্রায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে বাঁচতে। চাওয়া অনুযায়ী অজিদের শর্তগুলো মেনে নিয়েছে বিসিবি।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের কভিড টেস্টের রিপোর্ট বাইরে যাবে না। এটা বিসিবি আর অস্ট্রেলিয়া দল জানবে শুধু। কোনো পজিটিভের খবর আসলে তো কোন ম্যাচ বা সিরিজ স্থগিত হয়ে যাবে বা পিছিয়ে যাবে। তখন আপনারা জানতে পারবেন। অফিশিয়ালি এবার টেস্টের ফল জানতে পারবেন না।

করোনাভাইরাস শনাক্ত বা গড় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান উপরের সারিতে। এর মধ্যে সফলভাবে অস্ট্রেলিয়া সিরিজ শেষ করতে পারলে বাকিদেরও যে সহজে দাওয়াত দেয়া যাবে, সেটি ভালোভাবেই জানা বিসিবির। এই সুযোগটি নিতে অস্ট্রেলিয়ার চাওয়া মেনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিরাপত্তায় জোর দেয়ার কারণে অজিদের করোনাভাইরাস টেস্টের রেজাল্টও সামনে আনছে না বিসিবি।

বোর্ডের একটি সূত্র জানায়, বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের কভিড টেস্টের রিপোর্ট বাইরে যাবে না। এটা বিসিবি আর অস্ট্রেলিয়া দল জানবে শুধু। কোনো পজিটিভের খবর আসলে তো কোন ম্যাচ বা সিরিজ স্থগিত হয়ে যাবে বা পিছিয়ে যাবে। তখন আপনারা জানতে পারবেন। অফিশিয়ালি এবার টেস্টের ফল জানতে পারবেন না।

কদাচিৎ বাংলাদেশ দলের সাথে সাক্ষাৎ হয় অস্ট্রেলিয়ার। ২০১৭ সালের পর অর্থাৎ ৪ বছর বাদে এবার বাংলাদেশে এসেছে অজিরা। গতকাল (বৃহস্পতিবার) বিশেষ বিমানে বিকেল সোয়া ৪টায় ঢাকা এসে পৌঁছায় সফরকারীরা। ১০ দিনের সফরে ৫টি ম্যাচ খেলে চলে সাবে অস্ট্রেলিয়া। যেখানে ৩ দিনে রুম কোয়ারেন্টিন। 

এই ১০ দিনে ৫ বার করোনাভাইরাস পরীক্ষা করা হবে বাংলাদেশ আর অস্ট্রেলিয়া দলের। সবে মিলিয়ে এই সিরিজে কভিড টেস্ট হবে ৯ বার। এর ফল গোপনেই থেকে যাবে।

আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //