অজিদের বিপক্ষে ওপেনিংয়ে সাকিব-মিঠুন!

সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে মাত্র দুজন বিশেষজ্ঞ ওপেনার; সৌম্য সরকার ও নাঈম শেখ। কোনো কারণে এদের কেউ খেলতে না পারলে ইনিংস উদ্বোধনের দায়িত্ব কে সামলাবে? বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, প্রয়োজনে সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন ইনিংস উদ্বোধন করবেন। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বেশ কয়েকটি শর্ত মানিয়ে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে একটি, তারা ঢাকা রাখায় পা রাখার ১০ দিন আগে থেকে বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়ালদের কোয়ারেন্টিনে থাকতে হবে। সিরিজ চলাকালীন কোনো ক্রিকেটারকে স্কোয়াডে যুক্ত করা যাবে না। এ কারণে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে সরাসরি জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করে বাংলাদেশ দল। 

উদ্বোধনী জুটি নিয়ে তাই চিন্তা করতেই হচ্ছে বাংলাদেশকে। স্কোয়াডে থাকা দুই ওপেনার সৌম্য সরকার বা নাঈম শেখ ইনজুরিতে পড়তে পারেন। অসুস্থতা বা অন্য কারণেও খেলার পথে বাধা আসতে পারে। এ কারণে ইনিংস শুরুর বিষয়টি আলোচনায় থাকছে। যদিও ডমিঙ্গো এ নিয়ে খুব একটা ভাবছেন না। প্রোটিয়া এই কোচ বিকল্প পথ ভেবে রেখেছেন। 

সাকিব ও মিঠুনের ইনিংস উদ্বোধন করার সামর্থ্য আছে জানিয়ে রাসেল ডমিঙ্গো বলেন, 'আমরা এটা নিয়ে অনেক ভেবেছি। সাকিব আছে, সে ওপেনিংয়ে উঠে আসতে পারে। মোহাম্মদ মিঠুন দলে ফিরে এসেছে। যদিও সে মিডল অর্ডার ব্যাটসম্যান, এই সংস্করণে প্রয়োজনে সে ওপেন করতে পারে, যদি কোনো ওপেনার চোট পায়। আশা করি, ওপেনারদের কিছু হবে না। তবে কিছু হয়ে গেলে বিকল্প আছে আমাদের।'

সংক্ষিপ্ত ফরম্যাটে সাকিব সব সময়ই তিন নম্বরে ব্যাটিং করেন। দলের অবস্থা বা অন্য কোনো কারণে কখনই ইনিংস উদ্বোধন করতে হয়নি তাকে। তবে মোহাম্মদ মিঠুনের ওপেন করার অভিজ্ঞতা আছে। বাংলাদেশের হয়ে একটি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টিতে ইনিংস উদ্বোধন করেছেন তিনি। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে এক সময় ওপেন করতেন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //