টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনেক আলোচনা-সমালোচনা জল্পনা-কল্পনা আর শর্তের বেড়াজালে ঘেরা অস্ট্রেলিয়া সিরিজের সেই মহেন্দ্রক্ষণ এসেছে। প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অজিরা।

এখন পর্যন্ত টস হেরে আগে ২২ ম্যাচে আগে ব্যাট করেছে বাংলাদেশ। যার মধ্যে ৯টিতে জয় পেয়েছে টাইগাররা। আর বাকি ১২ ম্যাচে হেরেছে বাংলাদেশ। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে ১৫ ম্যাচে আগে ব্যাট করে জয় পেয়েছে বাংলাদেশ।

ঢাকায় পা রাখার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারতে হয় অস্ট্রেলিয়ার। তাই বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যয় অজি কাপ্তান ম্যাথু ওয়েডের কন্ঠে। পাশাপাশি অক্টোবরে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন এই সিরিজকে।

অস্ট্রেলিয়া দল:

ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, বেন মেকডেরমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও নাথান এলিস।

বাংলাদেশ দল:

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //