টাইগারদের ঘূর্ণিতে ধুঁকছে অস্ট্রেলিয়া

১৩১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পঞ্চম উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। ১৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ৭১ রান। 

এর আগে ব্যাটিংয়ে নেমেই সাঁজ ঘরে ফিরেছেন অস্ট্রেলিয়ান ওপেনার অ্যালেক্স ক্যারি। মেহেদির প্রথম বলেই বোল্ড হন ক্যারি। এরপর দ্বিতীয় ওভারের চতুর্থ বলে নাসুমের বলে স্টাম্পিং হয়ে ফেরেন জস ফিলিপ। তৃতীয় ওভার করতে বল হাতে নেন সাকিব। প্রথম বলেই তার শিকার হন মোয়াসেস হেনরিকস ।

প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে ১৩২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

৫ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ওভারে ৯ বলে মাত্র ২ রান করে জস হ্যাজলউডের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। 

স্টার্কের বলে দুই ছক্কা মেরে আশা জাগিয়েছিলেন নাইম শেখ। তবে সে আশা ভাঙে অ্যাডাম জ্যাম্পাকে রিভার্স সুইপের চেষ্টায় বোল্ড হয়ে সাঁজ ঘরে ফেরেন বাঁহাতি এই ওপেনার।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক মাহামুদউল্লাহ। শুরুতে একবার ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া টাইগার অধিনায়ক ভুগছিলেন টাইমিং করতে। এক পর্যায়ে তার স্ট্রাইক রেট নেমে গিয়েছিল ৭০ এর নিচে। পরে জশ হেইজেলউডকে ছক্কায় উড়িয়ে আভাস দেন ডানা মেলার। কিন্তু পুনরাবৃত্তির চেষ্টায় ফিরে যান পরের বলেই।এগিয়ে এসে ছক্কার চেষ্টায় ছিলেন মাহমুদউল্লাহ। নাকল বলে টাইমিং করতে পারেননি। মিড অফ থেকে অনেকটা পিছিয়ে গিয়ে বলে চোখ রেখে ক্যাচ মুঠোয় জমান মোইজেস হেনরিকস। 

ক্রিজে এসেই রান রেট বাড়াতে শুরু থেকেই খেলার চেষ্টা করেন সোহান সেই চেষ্টাতেই উইকেট দিয়ে এলেন নুরুল হাসান সোহান

এই কিপার-ব্যাটসম্যানও বুঝতে পারেননি বল। অফ স্টাম্পের বেশ দূরের ওভারপিচড বল মারতে চেয়েছিলেন পয়েন্টের ওপর দিয়ে। কিন্তু টাইমিং করতে পারেননি। সহজ ক্যাচ মুঠোয় জমান মিচেল মার্শ।

আশা জাগিয়েও ক্রিজে থেকে প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি সাকিব আল হাসান। শেষের দিকে ভুগছিলেন টাইমিং পেতে। একটু ক্লান্তও মনে হচ্ছিল। ক্লান্ত এক শটেই বাঁহাতি এই অলরাউন্ডার ফিরলেন বোল্ড হয়ে।

জশ হেইজেলউডের স্লোয়ার বল লেগে টেনে খেলতে চেয়েছিলেন সাকিব। ঠিক মতো পারেননি। ব্যাটের কানায় লেগে এলোমেলো হয়ে যায় স্টাম্প।

তরুণ তুর্কি শামীম হোসেনও ব্যর্থ এদিন। অভিজ্ঞ মিচেল স্টার্কের চমৎকার ইয়র্কারের জবাব খুঁজে পেলেন না । চমৎকার এক ডেলিভারিতে বোল্ড হয়ে যান তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যান।

এরপর আফিফ ও মিরাজ চেষ্টা করলেও স্কোর বড় করতেস পারেননি। ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ১৩১ রান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //