পয়েন্টের সাথে শাস্তিও ভাগাভাগি করলো ইংল্যান্ড-ভারত

ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের দৃশ্য

ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের দৃশ্য

স্লো ওভার রেটের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শাস্তির আওতায় এনেছে ভারত ও ইংল্যান্ড দলকে। এর মধ্য দিয়ে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগির সঙ্গে সঙ্গে শাস্তিও ভাগাভাগি করে নিতে হলো দুই দলকে। 

নির্ধারিত সময়ে যেই ওভার খেলা হওয়ার কথা তার থেকে দুই ওভার পিছিয়ে ছিল দুই দল। যার ফলে ভঙ্গ হয় আইসিসির কোড অফ কন্ডাক্টের ধারা ২.২২।

শাস্তি হিসেবে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয় দুই দলের খেলোয়াড়দের। একই সঙ্গে দুই দলের চ্যাম্পিয়নশিপের পয়েন্ট থেকে দুই পয়েন্টও।

ম্যাচ শেষে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই সাজার ঘোষণা দেন। দুই অধিনায়ক ভিরাট কোহলি এবং জো রুট শাস্তি মেনে নেয়ায় কোনো শুনানি ছাড়াই শাস্তি কার্যকর করা হয়।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে লর্ডসে মুখোমুখি হবে দুই দল।

এদিকে দ্বিতীয় টেস্টের আগে ইনজুরি আতঙ্ক হানা দিয়েছে ইংলিশ শিবিরে। যার ফলে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যেতে পারেন ইংল্যান্ডের পেইস আক্রমণের অন্যতম অভিজ্ঞ দুই বোলার জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড।

পেশির ইনজুরিতে ভুগছেন অ্যান্ডারসন আর কবজির ইনজুরিতে ব্রড।

অপরদিকে ভারতীয় শিবিরেও হানা দিয়েছে ইনজুরি। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে খেলা হবে না ভারতীয় পেসার শার্দুল ঠাকুরের। বুধবার এক সংবাদসম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক কোহলি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //