বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে না নিউজিল্যান্ড

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলার আগে বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু ম্যাচটি তারা খেলতে অপারগতা জানিয়েছে। 

করোনাকালীন পরিস্থিতিতে বিকেএসপিতে আলাদা জৈব সুরক্ষা বলয় তৈরি করতে হবে। একই সঙ্গে ঢাকা থেকে বিকেএসপির দূরত্বও তাদের চিন্তার কারণ। এজন্য প্রস্তুতি ম্যাচটি খেলতে চাচ্ছে না কিউইরা। তবে বিসিবি শুধুমাত্র জৈব সুরক্ষা বলয়ের কারণের কথাই বলছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেন ,‘নিউজিল্যান্ড প্রস্ততি ম্যাচটা খেলতে চাচ্ছে না। সূচিতে ২৯ আগস্ট বিকেএসপিতে বিসিবির দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল তাদের। কিন্তু ম্যাচটি আয়োজন করলে জৈব সুরক্ষা বলয় তৈরি করা লাগবে। অতিরিক্ত জৈব সুরক্ষা বলয় এড়িয়ে যেতে চাইছে তারা।’ 

ঢাকা থেকে বিকেএসপির দূরত্বও ম্যাচটি বাতিলের কারণ কি না জানতে চাইলে তিনি বলেন,‘মোটেও না। এর আগে বড় দলগুলি সবাই গিয়ে বিকেএসপিতে খেলেছে। বিকেএসপির সুবিধা উন্নত। আর সফরকারী দলগুলির জন্য বিশেষ সুবিধা থাকে। যাতায়াতে খুব অল্প সময় প্রয়োজন হয়। এটা কোনো ইস্যু নয়।’     

২৪ আগস্ট ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। পরের চারটি ম্যাচ ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। মিরপুর শের-ই-বাংলায় প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচগুল শুরু হবে বিকাল ৪টায়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সাতদিনে পাঁচ টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রতি ম্যাচ শেষে রয়েছে একদিন করে বিরতি। ১০ দিনে হবে পাঁচটি ম্যাচ। 

২০১৩ সালের পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। দুই দল এখানে মাত্র একটি টি-টোয়েন্টি খেলেছে। ২০১৩ সালে মিরপুরে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১৫ রানে। 

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ২০০৪ সালে প্রথম বাংলাদেশে আসে নিউজিল্যান্ড। এরপর ২০০৮, ২০১০, ২০১৩ সালেও আসে তারা। এবার দীর্ঘ সময় পর বাংলাদেশে আসছে কিউইরা। বিশ্বকাপের ঠিক আগে শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলবেন তারা।

ঢাকায় পা রেখে অতিথিরা তিনদিনের কোয়ারেন্টাইন করবেন। এরপর প্রস্তুতিতে নামবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশে। হেরেছে প্রতিটি ম্যাচ। এবার ঘরের মাঠে বাংলাদেশ জিততে পারে কি না সেটাই দেখার।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //