বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল চূড়ান্ত, আসছে ঘোষণা

বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন ক্যাম্প

বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন ক্যাম্প

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করেছেন তারা। কোচ রাসেল ডমিঙ্গো ও নির্বাচকদের সঙ্গে আলোচনা করে সবকিছু ঠিক করে ফেলেছেন মাহমুদউল্লাহ।

অধিনায়ক ইঙ্গিত দিয়েছেন, খেলোয়াড়রাও জেনে গেছেন কারা থাকছেন, কারা থাকছেন না। তবে দল ঘোষণার আগ পর্যন্ত সেসব নিয়ে বেশি কথা বলতে পারছেন না।

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের জন্য দলগুলোর থেকে খেলোয়াড় ও অফিসিয়ালদের তালিকা চেয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে সেই তালিকা পাঠাতে হবে। আগের মতোই ১৫ জন খেলোয়াড় ও ৮ জন অফিসিয়ালের নাম চেয়েছে আয়োজকরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১ সেপ্টেম্বর থেকে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটি বাংলাদেশের শেষ প্রতিযোগিতামূলক সিরিজ। ছেলেদের ফুরফুরে রাখতে এবং বিশ্বকাপ নির্বাচনের ভয় দূর করতে সিরিজের আগে বিশ্বকাপের দল চেয়েছিলেন ডমিঙ্গো। মাহমুদউল্লাহ রিয়াদের কন্ঠেও একই সুর।

সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘বিশ্বকাপ দল মোটামোটি পুরোপুরি ঠিক করা হয়েছে, অল সেট। কোচ এবং আমার কথা হয়েছে। নির্বাচকরা আশা করি দলটা খুব তাড়াতাড়ি দিয়ে দেবেন। এটা হয়তো বা ভালো হতো; যদি সিরিজের আগে দলটা দিয়ে দেওয়া হতো। তাহলে ক্রিকেটাররা নির্ভার থাকতে পারতো। কিন্তু আমার মনে হয়, এটা আমাদের নিয়ন্ত্রণের মধ্যে নেই। আমাদের কাজ ক্রিকেট খেলা। মাঠে আমরা নিজেদের কতটুকু মেলে ধরতে পারি এই জিনিষগুলো আমাদের ক্রিকেটার হিসেবে চিন্তা করা উচিত।’

নিউ জিল্যান্ড সিরিজে স্কোয়াডে আছে ১৯ ক্রিকেটার। বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাবে মাত্র ১৫ জন। বর্তমান স্কোয়াডের ক্রিকেটাররাও বাদ পড়বেন। তবে বাইরে থেকে কাউকে নিয়ে আসার ভাবনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে মাহমুদউল্লাহ কৌশলী উত্তর দিলেন, ‘আমার আর কোচের মধ্যে আলোচনা হয়েছে, নির্বাচকরাও উনাদের ভাবনা জানাবেন। শিগগিরই আপনারা জানতে পারবেন কী হচ্ছে। সিদ্ধান্ত ইতিমধ্যে নেয়া হয়েছে।’

স্কোয়াডে বাইরে দলে সুযোগ পেতে পারে এমন ক্রিকেটার একজনই আছেন, ওপেনার তামিম ইকবাল। চোটে ভোগা তামিম রয়েছেন পুনর্বাসন প্রক্রিয়ায়। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে তার ব্যাটিংয়ের ধরণ নিয়ে আছে প্রবল সমালোচনা। স্ট্রাইক রেট তলানিতে। যা টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আদর্শ নয় মোটেও।

গতকাল হেড কোচ রাসেল ডমিঙ্গোর কাছে তামিমকে নিয়ে জানতে চাওয়া হলে তিনি প্রসঙ্গ এড়িয়ে যান, ‘এই মুহূর্তে আমার হাতে যে ১৯ ক্রিকেটার আছে আমি তাদের নিয়েই চিন্তা করছি। তামিম সুস্থ হয়ে ফিরলে খেলার মতো ফিট হলে তাকে নিয়ে ভাববো। তাকে নিয়ে এখনও আমি খুব বেশি চিন্তা করিনি।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //