দ্বিতীয় ম্যাচ জয়ের পর যা বললেন মাহমুদউল্লাহ

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচও জিতে নিয়েছে বাংলাদেশ। টান টান উত্তেজনার ম্যাচ উপভোগ করেছে ক্রিকেটপ্রেমীরা।

ম্যাচকে শেষ বল পর্যন্ত নিয়ে ঠেকাতে পেরেছে কিউইরা। আপাতত এটাকেই বড় সাফল্য হিসেবে দেখছে দলের অধিনায়ক টম ল্যথাম। শেষ দুই বলে জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল তারা। ৮ রানের বদলে ৪ রান নিতে সক্ষম হওয়ায় জয় ভাগ্যে জুটেনি কিউইদের।

অবশ্য এজন্য কাটার মাস্টার মুস্তাফিজ দায়ী। বাংলাদেশ দলের এ সময়ের সেরা পেসার শেষ ওভারে ছন্দ হারিয়েছেন।

বাংলাদেশের ছোড়া ১৪২ রানের লক্ষ্যে শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ রান। ওই ওভারটির একটি বল নো মারেন কাটার মাস্টার। আর ওই বলও সীমানায় পাঠালেন কিউই ব্যাটসম্যান। এতে হঠাৎ পাশার দান উল্টে গেল। কিউইদের জয়ের সম্ভাবনার পাল্লা ভারী হলো।

শেষ ২ বলে সফরকারীদের দরকার পড়ে ৮ রান। তবে আর ভুল করেননি মোস্তাফিজুর। শেষ দুই বলে মাত্র ৪ রান দিয়ে জয়ের ধারাবাহিকতায় রাখলেন দলকে।  ৪ রানের জয় নিশ্চিত হয় টাইগারদের। 

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ জয়ের পর মোস্তাফিজের খেই হারানো প্রসঙ্গটিই টানলেন মাহমুদউল্লাহ। বললেন, ‘হ্যাঁ, মুস্তাফিজ তার স্নায়ুচাপ নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। নয়ত আমরা হারতেই বসেছিলাম।  এটা অস্বাভাবিক লাগলেও মুস্তাফিজের ওপর আমার পূর্ণ ভরসা ছিল। সে পেরেছে। এছাড়া নতুন বলে মেহেদী দুর্দান্ত বল করেছে এবং উইকেট পেয়েছে।  জয়ের এই ধারাবাহিকতা বজায় রাখতে পেরে আমরা খুব খুশি।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //