ক্যান্সারের কাছে হার মানলেন নাদির শাহ

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যান্সারে ভুগছিলেন আম্পায়ার নাদির শাহ। কিছুদিন আগে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখান থেকে আর সুস্থ হয়ে বাসায় ফেরা হলো না তার। বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় দিকে সাবেক এই ক্রিকেটারের মৃত্যু হয়েছে।

নাদির শাহের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই জাহাঙ্গীর শাহ বাদশা।

জাহাঙ্গীর জানান, রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে নাদির শাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হাসপাতালের বাকি আনুষ্ঠানিকতা শেষে নাদির শাহকে তার ধানমন্ডির বাসায় নেয়া হয়েছে। জুমার পর হবে জানাজা। বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট তাদের সঙ্গে আছেন।

দীর্ঘদিন ধরে দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন। ধরা পড়ে কর্কট রোগ।

মাঝে সুস্থ হওয়ার বার্তা দিয়ে জানিয়েছিলেন, আবার আম্পারিংয়ে ফিরতে চান। তবে প্রাণঘাতী ক্যান্সারের সঙ্গে আর পেরে উঠলেন না তিনি।

গত ২৯ আগস্ট হাসপাতালে ভর্তি হন নাদির শাহ। সেখান থেকে আর ফেরা হলো না তার।

বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং শুরু করেন নাদির শাহ। ৬ বছরে ৩টি টোয়েন্টির পাশাপাশি পরিচালনা করেছেন ৪০ ওয়ানডে ম্যাচ। বড় ভাই জাহাঙ্গীরের মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে না পারলেও আশির দশকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন নাদির শাহ। একাধারে খেলেছেন ভিক্টোরিয়া, বিমান, আবাহনী, মোহামেডানের মতো ক্লাবের হয়ে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //