১৮ মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে ফিরছে জাহানারারা

নারী ক্রিকেট দলের সদস্যরা

নারী ক্রিকেট দলের সদস্যরা

গতবছর ফেব্রুয়ারি-মার্চে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার পরই করোনায় থমকে গেল ক্রিকেট। সে নির্বাসন শেষে পুরুষ ক্রিকেট দল মাঠে ফিরেছে, খেলে ফেলেছে ছয়টি সিরিজও। কিন্তু নারী ক্রিকেট আর ফেরেনি।

অবশেষে জাহানারা আলমদের সেই অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। আগামী নভেম্বরে জিম্বাবুয়ের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দলটি। দশ দলের নারী বিশ্বকাপ বাছাইপর্ব মাঠে গড়াবে চলতি বছরের শেষে। সেই টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয়ে ঢোকার আগেই মাঠে গড়াবে এই সিরিজ, জানাচ্ছে ক্রিকইনফো। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল ক্রিকইনফোকে বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজটির বিষয়ে আলোচনা করেছে, সেখানে এই সিদ্ধান্ত এসেছে যে, আসছে নারী বিশ্বকাপ বাছাইপর্বের আগে এই তিন ওয়ানডের এই সিরিজটি খেলবে আমাদের নারী দল।’

বিশ্বকাপ বাছাইয়ের আগমুহূর্তে এই সিরিজ বলে শুধু ওয়ানডেতেই সীমাবদ্ধ থাকছে এটি। তবে একে বিশ্বকাপ বাছাইয়ের বড় প্রস্তুতি হিসেবেও দেখছেন নাদেল। বললেন, ‘শুধু ওয়ানডেতেই সীমাবদ্ধ রাখতে হচ্ছে একে। কারণ বিশ্বকাপ বাছাইপর্ব হবে ওয়ানডে ফরম্যাটে, আর বাছাইপর্বে খেলার আগে এই সিরিজ খেলাটা গুরুত্বপূর্ণ প্রস্তুতি হিসেবেই কাজে দেবে আমাদের দলের জন্য।’

জাতীয় দল মাঠে না নামলেও এমার্জিং দল অবশ্য খেলেছে গত দেড় বছরে, যদিও সেটা এক সিরিজেই ছিল সীমাবদ্ধ ছিল। সে সিরিজটাও অবশ্য পুরোটা খেলতে পারেনি ‘এমার্জিং’ নারী দল, দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজটি লকডাউনজনিত কারণে ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার ঘোষণার ফলে এক ম্যাচ আগেই শেষ করে দিতে হয়। 


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //