আকবর-জয়ের ব্যাটে এইচপির লিড

চট্টগ্রামে দ্বিতীয় চার দিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে লিড পেয়েছে বিসিবি হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। মুমিনুল-মিঠুনদের চেয়ে ৫৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে আকবর-হৃদয়রা।

৯ উইকেটে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ‘এ’ দল আর ৮ রান যোগ করতেই অলআউট হয়ে যায় ২৩১ রানে। আগের দিন ৫ উইকেট শিকার করা হাসান মুরাদই নেন শেষ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দৃঢ়তা দেখিয়েছে এইচপি দল। ২৩ রানের মধ্যে পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম ও শাহাদাত হোসেন দিপুকে হারিয়ে চাপে পড়ে গেলেও দলকে বিপর্যয়ের হাত থেকে উদ্ধার করেন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়।

চতুর্থ উইকেটে দুজনে গড়েন ১০৭ রানের পার্টনারশিপ। ১২০ বলে ৪৭ রান করে হৃদয় বিদায় নিলে ভাঙে তাদের জুটি। এরপর ব্যাট হাতে ‘এ’ দলের বাধা হয়ে দাঁড়ান আকবর। জয় ও আকবর দুজনই সাজঘরের পথ ধরার আগে পূর্ণ করেন অর্ধশতক।

জয় ১৫৭ বলে ৮টি চারের সহায়তায় ৭৩ এবং আকবর ৯১ বলে ৭টি চার ও ১টি ছক্কার সহায়তায় ৫১ রান করেন। আনিসুল ইসলাম ইমনের ব্যাট থেকে আসে ৩৫ রান।

এইচপি দিনের খেলা শেষ করেছে ৮ উইকেটে ২৮৭ রান নিয়ে। ‘এ’ দলের পক্ষে রকিবুল হাসান তিনটি এবং খালেদ আহমেদ দুটি উইকেট শিকার করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //